• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জল্পনার অবসান, বাজারে আসছে মোবাইল ফোন অনার ৯এক্স

honour
বাজারে আসতে চলেছে অনরের নতুন মডেল। ছবি- টুইটার।

Advertisement

চিনের বাজারে আসতে চলেছে অনার ৯এক্স মোবাইল ফোন। এই ফোনটি ঘিরে জল্পনা চলছিল বহুদিন ধরেই। সম্প্রতি উইবোতে(চায়নার নিজস্ব সোশ্যাল সাইট)এই ফোনটির পোস্টার প্রকাশ করেছেন অনার সংস্থার সিইও জর্জ ঝাউ। আরও একটি পোস্টার থেকে জানা গিয়েছে যে অনার ৯এক্স মডেলটিতে থাকছে নতুন কিরিন ৮১০ চিপসেট। ফোনটির বাক্সের ছবি ইতিমধ্যেই প্রকাশ করেছেন কোম্পানির ভাইস প্রেসিডেন্ট।বাক্সের ওপর থেকে ফোনটিকে দেখে যা বোঝা যাচ্ছে ফোনটি বিভিন্ন রঙের শেডে পাওয়া যাবে।

আরও পড়ুন:  তিনশোরও বেশি চ্যানেল নিয়ে এয়ারটেল টিভি এইবার ওয়েবে

 

উইবোতে প্রকাশিত হওয়া সাদা রঙের ফোনের বাক্সটিতে অনার ৯এক্সের প্রথম ঝলক দেখা গেলেও ফোনটির ফিচার-সহ কোনও বিষয়েই কিছু জানা যায় নি।

এই ফোনটি নিয়ে দীর্ঘদিন ধরেই নানা গুজবে ভাবা হচ্ছিল এটিতে নচলেস ডিসপ্লে এবং পপ-আপ ক্যামেরা থাকবে।

নতুন এই ফোনটিতে থাকছে ২.২৭ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। তার সঙ্গেই থাকছে কিরিন ৮১০ চিপসেট। আগের মাসেই হুয়াইের নোভা ৫ ফোনটিতে এই চিপসেটটি ব্যবহার করা হয়। কিরিন ৮১০ চিপসেট থাকার দরুণ ফোনের পারফরম্যান্স যেমন বাড়বে তেমনি ফোন হবে আরও মসৃণ।

কিরিন ৮১০ চিপসেট বাজারে থাকা স্ন্যাপড্রাগন ৭১০ এসওসির সঙ্গে পাল্লা দেবেই বলে দাবি করেছে এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা। এই চিপসেটটি ব্যবহৃত হয়েছে গ্যালাক্সি এ৮০ এবং রেডমি কে২০-তেও, দু’টি ফোনই চলতি মাসে লঞ্চ হওয়ার কথা। আগের বছরে লঞ্চ হওয়া অনার ৮এক্সের মতই অনার ৯এক্সও ভারতের বাজারে শীঘ্রই আসতে চলেছে। তবে এর দাম এখনও জানানো হয়নি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন