Vodafone Idea

Airtel India: কিস্তি স্থগিতের সুবিধায় শামিল এয়ারটেলও

ভিআই-কর্তা কুমার মঙ্গলম বিড়লা সরকারি সাহায্য না-পেলে সংস্থার আর্থিক স্বাস্থ্য ভেঙে পড়তে পারে দাবি করে গত জুনে ব্যবসা গোটানোর ইঙ্গিত দিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ০৮:০৩
Share:

প্রতীকী ছবি।

ভোডাফোন আইডিয়ার (ভিআই) পথেই হাঁটল ভারতী এয়ারটেল।

Advertisement

আর্থিক সঙ্কটে জেরবার টেলিকম শিল্পকে অক্সিজেন জোগাতে বকেয়া স্পেকট্রাম এবং লাইসেন্স ফি-র কিস্তি চার বছরের জন্য স্থগিতের (মোরাটোরিয়াম) সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্র। এই সুবিধা পেতে সংস্থাগুলিকে ২৯ অক্টোবরের মধ্যে টেলিকম দফতরকে (ডট) জানাতে বলা হয়েছিল। এয়ারটেল বিএসই-তে জানিয়েছে, সেই সুবিধা নেবে বলে ডট-কে বলেছে তারা।

ভিআই-কর্তা কুমার মঙ্গলম বিড়লা সরকারি সাহায্য না-পেলে সংস্থার আর্থিক স্বাস্থ্য ভেঙে পড়তে পারে দাবি করে গত জুনে ব্যবসা গোটানোর ইঙ্গিত দিয়েছিলেন। টিকে থাকতে বিভিন্ন সরকারি ফি হ্রাসের পাশাপাশি ত্রাণ প্রকল্পের আর্জিও জানিয়েছিল টেলিকম শিল্প মহল। তার পরেই কেন্দ্র সংস্থাগুলিতে নগদ জোগানের পথ তৈরি করতে ঋণ এবং বকেয়ার কিস্তি স্থগিত রাখার পাশাপাশি সুদের অংশ না-মেটালে ঋণদাতাকে শেয়ার হিসাবে দেওয়ার প্রকল্পের কথাও ঘোষণা করে।

Advertisement

সম্প্রতি ভিআই কিস্তি স্থগিতের সুবিধার নেওয়ার কথা জানিয়েছে। এয়ারটেল-কর্তা সুনীল মিত্তলও আগে সে রকম ইঙ্গিতই দেন। সূত্রের খবর, এ বার তারা সেই পথে হাঁটায় প্রায় ৪০,০০০ কোটি টাকা ব্যবসায় নগদ জোগানের সুবিধা পাবে। যে টাকা আপাতত সরকারকে দিতে হবে না, তা সংস্থার পরিকাঠামো নির্মাণে ব্যবহারের ইঙ্গিত দিয়েছিলেন মিত্তল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন