Auto

বাজারে এল মহিন্দ্রার 'থার ৭০০', মিলবে মাত্র ৭০০টি গাড়িই

মনিতেই মহিন্দ্রার থার সিরিজের গাড়ি ভারতের বাজারে বেশ জনপ্রিয়। নতুন এই গাড়িটির ভিতর, বাইরে অনেক রদবদল ঘটানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০১৯ ১৪:০৪
Share:

থার ৭০০। ছবি: টুইটার।

এই বছরেই মহিন্দ্রা ৭০ বছরে পড়বে। সংস্থার ৭০তম জন্মদিন উপলক্ষ্যে মহিন্দ্রা বাজারে আনতে চলেছে তাদের নতুন স্পেশাল এডিশন গাড়ি 'থার ৭০০'। গাড়িটির দাম ৯ লক্ষ ৯৯ হাজার টাকা।

Advertisement

বিশেষ এডিশন হওয়ায় এই গাড়িটি শুধুমাত্র ৭০০টিই তৈরি করা হবে বলে জানা গিয়েছে। এমনিতেই মহিন্দ্রার থার সিরিজের গাড়ি ভারতের বাজারে বেশ জনপ্রিয়। নতুন এই গাড়িটির ভিতর, বাইরে অনেক রদবদল ঘটানো হয়েছে। স্পেশাল এডিশন সিরিজের এই গাড়িটির রং থেকে শুরু করে ভিতরের নানা খুঁটিনাটি, পাল্টানো হয়েছে অনেক কিছুই।

দু’চাকার বাজারে নতুন চমক কেটিএম-এর, বাজারে এল আরসি-১২৫

Advertisement

বাজারে গাড়িটি শুধুমাত্র দু'টি রঙে পাওয়া যাবে- অ্যাকোয়ামেরিন এবং নাপোলি ব্ল্যাকে। অ্যাকোয়ামেরিনের ক্ষেত্রে গাড়িটির কালো রঙের বাম্পারের মাঝে রূপালিতে ‘থার’ লেখা থাকবে। গাড়ির ভিতরে রয়েছে কালো চামড়ায় মোড়া 'থার' খোদাই করা সিট যা যেমন আকর্ষণীয় তেমনই আরামদায়ক।

থার ৭০০-এর ব্ল্যাক অ্যালয় হুইল গাড়িটিতে আলাদা আভিজাত্য এনেছে। এ ছাড়াও গাড়িটিতে রয়েছে এবিএস বা অ্যান্টি ব্রেকিং সিস্টেম, যাতে গাড়ির চাকা পিছলে গিয়ে দুর্ঘটনা না ঘটে।

গাড়িটির আকর্ষণীয় করে তুলতে ডেকালস বা স্টিকার ব্যবহার করা হয়েছে। গাড়িটির লুকিং গ্লাসের নীচের অংশে রয়েছে 'থার ৭০০' লেখা ব্যাজ। গাড়ির ভিতরে থাকছে ঝাঁ চকচকে থ্রি-পড কনসোল, ম্যানুয়াল এয়ার কন্ডিশনার, ১২ ভোল্টের চার্জিং সকেট। গাড়িটিতে রয়েছে আড়াই লিটারের চার সিলিন্ডার ইঞ্জিন যা শক্তিশালী টর্ক উৎপন্ন করতে সক্ষম। গাড়িটিতে রয়েছে ৫ গিয়ারের ট্রান্সমিশন বক্স।

আভিজাত্যের সঙ্গে প্রযুক্তির মিশেলে এই 'থার ৭০০' বাজারে বেশ ভাল সাড়া ফেলবে বলে মনে করছে সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন