Airlines

বেতনে কোপ, ত্রাণ চায় এআই

ইন্ডিগো-কর্তার দাবি, ভবিষ্যতে ভয়ঙ্কর ক্ষতির আশঙ্কা। তাই খরচ বাঁচানোর এই চেষ্টা। যে কারণে বহু কর্মীকে ছুটিতে পাঠিয়েছে গো এয়ার, বিস্তারা। পদস্থ কর্মীদের বেতন ছাঁটছে এয়ার এশিয়া ইন্ডিয়া, স্পাইসজেট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২০ ০২:৩৯
Share:

প্রতীকী ছবি।

কাটা হবে কি হবে না, এই দোলাচলে ভুগে শেষে বেতন ছাঁটার পথই ধরল ইন্ডিগো। সিইও রণজয় দত্ত কর্মীদের জানালেন, মে, জুন, জুলাইয়ে বেতনের একাংশ কাটা হবে। তবে সিনিয়রদের। বিনা বেতনে দেড় থেকে পাঁচ দিনের জন্য দফায় দফায় অফিসারদের ছুটিতেও পাঠানো হবে। অন্য দিকে, এয়ার ইন্ডিয়ার (এআই) পাইলটদের অভিযোগ, তিন মাসের বেতন দেয়নি যে সংস্থা, তারাই এ বার বেতন কাটতে শুরু করেছে। কেন্দ্রের আর্থিক সাহায্য না-পেলে সংস্থা চলবে কী করে, এই প্রশ্ন তুলে বিমানমন্ত্রীকে চিঠি লিখেছে তাঁদের দুই সংগঠন।

Advertisement

ইন্ডিগো-কর্তার দাবি, ভবিষ্যতে ভয়ঙ্কর ক্ষতির আশঙ্কা। তাই খরচ বাঁচানোর এই চেষ্টা। যে কারণে বহু কর্মীকে ছুটিতে পাঠিয়েছে গো এয়ার, বিস্তারা। পদস্থ কর্মীদের বেতন ছাঁটছে এয়ার এশিয়া ইন্ডিয়া, স্পাইসজেট। এআইয়ের পাইলটরা আদালতে মামলা করে সংস্থাকে বেতন থেকে কেটে নেওয়া টাকা ফেরানো ও এপ্রিলের বেতন না-কাটার নির্দেশ দিতে আর্জি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন