Business News

আর্থিক বছরের শুরুতেই শেয়ার বাজারে ‘বুল রান’, নতুন উচ্চতায় সেনসেক্স-নিফটি

বাজার বিশেষজ্ঞরা  মনে করছেন, নতুন আর্থিক বছরের শুরুতে লগ্নিকারীরা নতুন উদ্যম নিয়ে বিনিয়োগ করতে শুরু করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ১৩:৩৩
Share:

আর্থিক বছরের শুরুতেই চাঙ্গা শেয়ার বাজার। —ফাইল চিত্র

আর্থিক বছরের শুরুর দিনই চাঙ্গা শেয়ার বাজার। শুধু তেজি নয়, সেনসেক্স উঠে গেল নতুন উচ্চতায় ৩৯০০০ এর ঘরে। তাল মিলিয়ে ঊর্ধ্বমুখী নিফটিও। ২০১৮ সালের সেপ্টেম্বরের পর নিফটিও উঠল ১১,৭০০-তে। ব্যাঙ্কিং, অটো, মেটাল, আইটি থেকে সব ধরনের শেয়ারই উপরের দিকে। সবচেয়ে বেশি দাম বাড়ার তালিকায় আইসিআইসিআই ব্যাঙ্ক, ইনফোসিস, লার্সেন অ্যান্ড টুব্রো, এইচডিএফসি ব্যাঙ্ক, টিসিএস, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মতো শেয়ার।

Advertisement

সোমবার সকালে প্রায় ১৮৬ পয়েন্ট উপরে উঠে খোলে সেনসেক্স। মাঝে কিছু সময়ের জন্য পতন হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বাড়তে থাকে। আর সবচেয়ে বেশি উঠেছে ৩৫৬ পয়েন্ট। নিফটি খুলেছিল শুক্রবারের চেয়ে প্রায় ৫৮ পয়েন্ট উপরে উঠে। তার পর থেকে নিফটিও ঊর্ধ্বমুখী। সব মিলিয়ে বাজারে তেজি ভাব বজায় রয়েছে।

বাজার বিশেষজ্ঞরা মনে করছেন, নতুন আর্থিক বছরের শুরুতে লগ্নিকারীরা নতুন উদ্যম নিয়ে বিনিয়োগ করতে শুরু করেছেন। তাছাড়া প্রায় মার্চ মাসের শেষ সপ্তাহেও বাজার ভাল ছিল। প্রায় সপ্তাহ জুড়েই বেড়েছে সেনসেক্স এবং নিফটি। তাতে বিদেশি বিনিয়োগকারীদেরও কিছুটা আস্থা ফিরেছে। সেই সবের যোগফলেই এই ‘বুল রান’। বিশেষজ্ঞরা মনে করছেন, আগামী কয়েক বাজারের এই ঊর্ধ্বগতি বজায় থাকবে।

Advertisement

আরও পড়ুন: জোটে ‘না’ করেছেন কংগ্রেস সভাপতিই, এ বার সরাসরি রাহুলকেই কাঠগড়ায় তুললেন কেজরীবাল

আরও পড়ুন: দু’ঘণ্টায় ন’বার কেঁপে উঠল আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন