Technology

জিও-কে টেক্কা দিতে মাইক্রোম্যাক্স আনল ৪জি ফিচার ফোন ‘ভারত ১’

রিলায়্যান্স জিও-র ৪জি ফিচার ফোনকে টক্কর দিতে রাষ্ট্রায়ত্ত টেলি সংস্থা বিএসএনএল-এর সঙ্গে যৌথ উদ্যোগে মাইক্রোম্যাক্স আনল তাদের নতুন ফিচার ফোন ‘ভারত ১’। আগামিকাল, ২০ অক্টোবর থেকে ভারতের বাজারে এই ফোনের বিক্রি শুরু হবে। এক নজরে দেখে নিন এই ফোনের দাম এবং ফিচার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ১৪:৪২
Share:
০১ ০৭

রিলায়্যান্স জিও-র ফিচার ফোনকে টেক্কা দিতে এ বার মাইক্রোম্যাক্সের নতুন ধামাকা, ‘ভারত ১’। রাষ্ট্রায়ত্ত টেলি সংস্থা বিএসএনএল-এর সঙ্গে হাত মিলিয়ে এই নতুন ৪জি ফোন লঞ্চ করল মাইক্রোম্যাক্স। ২০ অক্টোবর ভারতের বাজারে এই ফোনের বিক্রি শুরু হবে।

০২ ০৭

দেশের প্রত্যন্ত এলাকার গ্রাহকদের কথা মাথায় রেখেই এই ফোনের দাম রাখা হয়েছে ২২০০ টাকা। তাছাড়া প্রতিমাসে মাত্র ৯৭ টাকায় বিএসএনএল-এর আনলিমিটেড কল এবং ডেটা পরিষেবা পাওয়া যাবে এই ফোনে।

Advertisement
০৩ ০৭

২.৪ ইঞ্চি ডিসপ্লে-র এই ফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ২০৫ প্রসেসর। ভারতের ২২টি ভাষাকে সাপোর্ট করবে এই ফোন।

০৪ ০৭

‘ভারত ১’-এ থাকছে ২০০০ এমএএইচ ব্যাটারি, ৫১২ এমবি র্যা ম এবং ৪জিবি ইন্টারনাল স্টোরেজ।

০৫ ০৭

নতুন এই ফোনে মিলবে ডুয়াল সিমের সুবিধা। ২ এমপি রিয়ার এবং ভিজিএ সেলফি ক্যামেরা থাকছে ‘ভারত ১’-এ।

০৬ ০৭

মাইক্রোম্যাক্সের সহ-প্রতিষ্ঠাতা রাহুল শর্মা বলেছেন, ‘‘বিএসএনএল দেশের অন্যতম টেলি পরিষেবা প্রদানকারী সংস্থা। বিএসএনএল-এর নেটওয়ার্ক দেশের প্রতিটি কোণে রয়েছে। ইন্টারনেটের সঙ্গে যুক্ত নন এমন কোটি কোটি গ্রাহকের কাছে পৌঁছনোর জন্যই এই নতুন উদ্যোগ।’’

০৭ ০৭

বিএসএনএল-এর সিএমডি অনুপম শ্রীবাস্তবের কথায়, মাইক্রোম্যাক্সের গ্রাহক সংখ্যা ১৫ কোটিরও বেশি এবং দিন দিন ওই সংখ্যা বাড়ছে। তিনি জানিয়েছেন, ‘ভারত ১’ ফোনের মাধ্যমে গ্রাহকরা অনেক উন্নতমানের পরিষেবা পাবেন, যা তাঁরা আগে কখনও পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement