Abhishek Sharma

হৃতিকের সঙ্গে অভিনয় ‘শুরু’, মডেলকে বিয়ে! বিশেষ কারণে বলিপাড়া ছাড়েন, ফিরেও আসেন অভিনেতা

নব্বইয়ের দশকে শিশু অভিনেতা হিসাবে পরিচিতিও গড়ে তোলেন। বর্তমানে বড় পর্দা থেকে দূরে সরে কী করছেন অভিষেক শর্মা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৫:০৩
Share:
০১ ১৩

বলি অভিনেতা হৃতিক রোশনের প্রথম ছবিতে অভিনয় করেন। অভিনয় করেছেন সানি দেওলের সঙ্গেও। নব্বইয়ের দশকে শিশু অভিনেতা হিসাবে পরিচিতি গড়ে তোলেন। কিন্তু বর্তমানে বড় পর্দা থেকে দূরে সরে কী করছেন অভিষেক শর্মা?

০২ ১৩

১৯৯৬ সালে বলি অভিনেতা মেহমুদের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দুশমন দুনিয়া কা’। এই ছবিতে মেহমুদের পাশাপাশি অভিনয় করেন জীতেন্দ্র। শিশু অভিনেতা হিসাবে এই ছবিতে প্রথম অভিনয়ের সুযোগ পান অভিষেক।

Advertisement
০৩ ১৩

‘দুশমন দুনিয়া কা’ ছবিতে অভিনয় করলেও তার যথাযথ কৃতিত্ব পাননি অভিষেক। চার বছর পর আবার বড় পর্দায় হাজির হন তিনি। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ‘কহো না… প্যার হে’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় অভিষেককে।

০৪ ১৩

হৃতিক রোশনের কেরিয়ারের প্রথম ছবি। রাকেশ রোশন পরিচালিত ‘কহো না… প্যার হে’ ছবিতে হৃতিকের ভাইয়ের চরিত্রে অভিনয় করেন অভিষেক। ছবিটি হিট হওয়ার পর রাতারাতি বলিপাড়ায় জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

০৫ ১৩

২০০০ সালে আরও একটি হিন্দি ছবিতে অভিনয় করেন অভিষেক। ‘চ্যাম্পিয়ন’ ছবিতে সানি দেওলের সঙ্গে অভিনয়ের সুযোগ পান তিনি।

০৬ ১৩

শিশু অভিনেতা হিসাবে জনপ্রিয় হলেও পড়াশোনার কারণে বলিপাড়া থেকে সরে যান অভিষেক। বহু বছর অভিনয়জগৎ থেকে বিরতি নেওয়ার পর আবার সেই ক্ষেত্রেই ফিরে যান তিনি। তবে এ বার তাঁকে দেখা যায় ছোট পর্দায়।

০৭ ১৩

‘মিলে যব হম তুম’ নামের হিন্দি ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে যাত্রা শুরু অভিষেকের। তার পর ‘ইয়ারো কা টশন’, ‘দিল দিয়া গল্লা’, ‘হিরো-গায়েব মোড অন’-এর মতো একাধিক ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

০৮ ১৩

২০২২ সালের অগস্ট মাসে সাত পাকে বাঁধা পড়েন অভিষেক। বহু দিন পর সমাজমাধ্যমে জীবনসঙ্গীর সঙ্গে বিয়ের ছবি পোস্ট করে সে কথা জানান তিনি।

০৯ ১৩

কানন শর্মা নামে এক মডেল অভিনেত্রীকে বিয়ে করেন অভিষেক। নয়াদিল্লিতে বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিতদের তালিকায় ছিলেন তাঁদের ঘনিষ্ঠ বন্ধুবান্ধব এবং আত্মীয়েরা। এক বিজ্ঞাপনের শুট চলাকালীন আলাপ হয় দু’জনের। ধীরে ধীরে পেশাগত সম্পর্ক থেকে বন্ধুত্ব তৈরি হয়।

১০ ১৩

এক পুরনো সাক্ষাৎকারে কানন জানিয়েছিলেন, প্রথম আলাপের দিনেই অভিষেকের সঙ্গে ফোন নম্বর বিনিময় হয় তাঁর। ফোনে কথা বলা শুরু হয় তাঁদের।

১১ ১৩

পেশাগত জীবনেও একে অপরের সাফল্য কামনা করতেন অভিষেক এবং কানন। মডেল অভিনেত্রী জানিয়েছিলেন, নিজেদের পরিচিত প্রযোজক এবং পরিচালকদের কাছে একে অপরের নাম প্রস্তাব করতেন অভিষেক এবং কানন।

১২ ১৩

ধীরে ধীরে বন্ধুত্ব থেকে প্রেম হয় অভিষেক এবং কাননের। কানন বলেছিলেন, ‘‘আমি অভিষেকের সঙ্গে আমার বাবা-মায়ের দেখা করানোর জন্য জয়পুর গিয়েছিলাম। আমার বাড়ি থেকে বলল, আমরা যেন একেবারে বিয়ে করে নিই। অভিষেক ওর বাড়িতে জানাল। এ ভাবেই হঠাৎ করে আমরা বিয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলি।’’

১৩ ১৩

বর্তমানে ছোট পর্দায় অভিনয়ের পাশাপাশি মডেলিংও করেন অভিষেক। সমাজমাধ্যমেও সক্রিয় থাকেন তিনি। ইতিমধ্যে ইনস্টাগ্রামের পাতায় এক লক্ষের বেশি অনুরাগী রয়েছে তাঁর।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement