India Navy

সমস্যায় রিলায়্যান্স নাভাল

সময়সীমা পেরিয়ে গেলেও বরাতের জাহাজ হাতে না-আসায় এই সিদ্ধান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ০৪:৫৩
Share:

ছবি পিটিআই।

রিলায়্যান্স নাভাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (আরএনইএল) ২৫০০ কোটি টাকার বরাত বাতিল করল ভারতীয় নৌবাহিনী। সূত্রের খবর, সময়সীমা পেরিয়ে গেলেও বরাতের জাহাজ হাতে না-আসায় এই সিদ্ধান্ত। অনেকের মতে, এর জেরে সমস্যা আরও বাড়বে দেউলিয়া বিধির আওতায় থাকা অনিল অম্বানীর সংস্থাটির। বাজারে যাদের বকেয়া ধার ১১,০০০ কোটি।

Advertisement

উল্লেখ্য, ২০১১ সালে গুজরাতের পিপাভভ ডিফেন্স অ্যান্ড অফশোর ইঞ্জিনিয়ারিংকে সমুদ্রে নজরদারির জন্য পাঁচটি জাহাজ তৈরির জন্য ওই বরাত দেওয়া হয়েছিল। ২০১৫ সালে সংস্থাটিকে কেনে রিলায়্যান্স এডিএজি গোষ্ঠী। তার নতুন নাম হয় রিলায়্যান্স নাভাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং।

ইতিমধ্যেই ঋণ বাকি পড়ায় আরএনইএল-কে এনসিএলটিতে নিয়ে গিয়েছে আইডিবিআই ব্যাঙ্ক। অগস্টে সেটি কিনতে আগ্রহপত্র জমা দিয়েছে ১২টি সংস্থা। যদিও ইতিমধ্যেই কিছু সংস্থা পিছিয়ে এসেছে বলে খবর। ৩১ অক্টোবর চূড়ান্ত দরপত্র জমার শেষ দিন। কিন্তু বর্তমান অবস্থায় কত জন আগ্রহ দেখাবে, তা নিয়ে সন্দেহ থাকছে বলেই মত সংশ্লিষ্ট মহলের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন