গাড়ি শিল্পে আটকে লগ্নি, দাবি বাবুলের

দেশের কিছু জায়গায় আদালত ও ট্রাইব্যুনাল বড় ডিজেল গাড়ির বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করায় গত ছ’মাসে নতুন লগ্নি আসা বন্ধ হয়েছে গাড়ি শিল্পে। বুধবার রাজ্যসভায় এ কথা জানালেন কেন্দ্রীয় ভারী শিল্প প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তাঁর দাবি, এই শিল্পে কেন্দ্রের বর্তমান নীতি বজায় থাকবে কিনা তা নিয়ে সন্দিহান লগ্নিকারীরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৬ ০৩:১৬
Share:

দেশের কিছু জায়গায় আদালত ও ট্রাইব্যুনাল বড় ডিজেল গাড়ির বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করায় গত ছ’মাসে নতুন লগ্নি আসা বন্ধ হয়েছে গাড়ি শিল্পে। বুধবার রাজ্যসভায় এ কথা জানালেন কেন্দ্রীয় ভারী শিল্প প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তাঁর দাবি, এই শিল্পে কেন্দ্রের বর্তমান নীতি বজায় থাকবে কিনা তা নিয়ে সন্দিহান লগ্নিকারীরা। তাই হাত গুটিয়ে তাঁরা। বাবুল জানান, গত ডিসেম্বর সুপ্রিম কোর্টের দেওয়া রায় সংশোধনের আর্জি জানিয়ে তাঁরা শীর্ষ আদালতে একটি হলফনামা জমা দিয়েছেন। ওই রায়ে ২,০০০ সিসির বেশি ক্ষমতার ইঞ্জিনের নতুন ডিজেল গাড়ি বিক্রি ও রেজিস্ট্রেশন নিষিদ্ধ করা হয়েছিল। দেশের দূষণ-নীতি মেনে তৈরি কোনও গাড়ি বিক্রিতে কোথাওই নিষেধাজ্ঞা জারি না করার আর্জিও জানিয়েছে মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন