Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

গ্রাহকদের মন পেতেই জিও ফোনে এবার হোয়াটসঅ্যাপ

জিও ফোনে এবার হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ ছাড়া আবার ফোন হয় নাকি! জিও গ্রাহকদের জন্য এ বার সেই সুখবরই নিয়ে এল সংস্থা। এ বার জিও ফোনে মিলবে হোয়াটসঅ্যাপের সুবিধা। এর আগে গ্রাহকদের তরফে অভিযোগ এসেছিল হোয়াটসঅ্যাপ পরিষেবা না থাকায় রীতিমতো অসুবিধায় পড়েছেন তারা।

এরপর ১৫ অগস্টেই রিলায়্যান্স জিও সংস্থা ঘোষণা করেছিল তাদের ফোনে মিলবে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইউটিউবের সুবিধা। এ বার জিও ফোনে হোয়াটসঅ্যাপ যুক্ত হওয়ার কথা জানাল সংস্থা। মনসুন হাঙ্গামা অফারে মাত্র ৫০১ টাকায় পাওয়া গিয়েছিল জিও ফোন। কিন্তু তাতে হোয়াটসঅ্যাপ ছিল না।

সোমবার থেকেই জিও ফোনের অ্যাপ স্টোরে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার সুবিধা করে দেওয়া হয়েছে। জিও ফোন এবং জিও ফোন ২, এই দুই ধরনের মোবাইলের করা যাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড। গ্রাহকদের কোনও অসুবিধা হলে তা সমাধানের জন্য ১৯৯১ নম্বরে হেল্পলাইনও চালু করেছে সংস্থা।

আরও পড়ুন: বিশ্বের প্রথম ১০০ ইঞ্চি 4k স্মার্ট টিভি ভারতের বাজারে, দেখে নিন ফিচার​

ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনের মধ্যে এক নম্বরে রয়েছে জিও ফোন। তবে তাতে হোয়াটসঅ্যাপ ছিল না। এবার সেই অসুবিধা দূর হল। ফলে আরও গ্রাহককে নিজেদের আওতায় আনা যাবে বলেই মনে করছে সংস্থা। এবার জিও ফোনের আপডেটেড ভার্সনে মিলবে এই হোয়াটসঅ্যাপের সুবিধা। রিলায়্যান্স জিও ইনফোকমের অধিকর্তা আকাশ অম্বানী জানান, অ্যাফরডেবল ডিভাইস, বিশ্বমানের পরিষেবা, বেস্ট ইন ক্লাস অ্যাপ্লিকেশন ও ডিজিটাল ফ্রিডম— এই চারটি  প্রতিশ্রুতি দিয়েই বাজারে জিও ফোন এসেছিল, এ বার সেই প্রতিশ্রুতিকেই আরও জোরদার করতে যুক্ত হল হোয়াটসঅ্যাপ। 

জিও ফোনের জন্য একটি প্রাইভেট মেসেজিং অ্যাপ বানিয়েছে হোয়াটসঅ্যাপ। এই জিও কাই-অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপ চলবে এই ফোনে। জিও ফোনের অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে হোয়াটসঅ্যাপ। ওই ভার্সন আগামী ২০ সেপ্টেম্বর ফের আপডেট নেবে বলে জানিয়েছে সংস্থা।

আরও পড়ুন: ভারতে আসছে সস্তার শাওমি রেডমি ৬এ, জেনে নিন ফিচার

এর আগেই ফেসবুকের সঙ্গে জিও-র চুক্তির কথা জানিয়েছিল জিও। তার পরেই এই জনপ্রিয় অ্যাপগুলি কী ভাবে জিও ফোনে আনা যায়, সেই বিষয়ে কাজ চলছিল। এখন নতুন জিও ফোনের সঙ্গে পুরনো জিও ফোনেও সার্পোট করবে হোয়াটসঅ্যাপ।

 

মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি - অর্থনীতির সব খবর বাংলায় পেয়ে যান আমাদের ব্যবসা বিভাগে।


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper