Pepperfry CEO Ambareesh Murty dies

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত পেপারফ্রাইয়ের সহ-প্রতিষ্ঠাতা অম্বরীশ মূর্তি, বয়স হয়েছিল ৫১ বছর

আইআইএম জোকার কৃতী ছাত্র অম্বরীশের মস্তিষ্কপ্রসূত পেপারফ্রাই। তার আগে তিনি যুক্ত ছিলেন ব্রিটানিয়া, ক্যাডবেরির মতো বহুজাতিক সংস্থার উচ্চ পদে। মাত্র ৫১ বছর বয়সে তাঁর মৃত্যু হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৩:০০
Share:

পেপারফ্রাইয়ের সহ-প্রতিষ্ঠাতা অম্বরীশ মূর্তি। — ফাইল ছবি।

আসবাবপত্র এবং ঘর সাজানোর জিনিসের অনলাইন মার্কেটপ্লেস পেপারফ্রাইয়ের সহ-প্রতিষ্ঠাতা অম্বরীশ মূর্তি প্রয়াত। বয়স হয়েছিল ৫১ বছর। সোমবার লেহ্‌-তে তাঁর মৃত্যু হয়েছে। খবরের সত্যতা স্বীকার করেছেন অম্বরীশের ঘনিষ্ঠ বন্ধু তথা পেপারফ্রাইয়ের আর এক প্রতিষ্ঠাতা আশিস শাহ।

Advertisement

আশিস নিজে একটি সমাজমাধ্যমে এই খবর দিয়ে লিখেছেন, ‘‘এই খবর দিতে গিয়ে যেন বিপর্যস্ত হয়ে যাচ্ছি, আমার বন্ধু, পথপ্রদর্শক, ভাই তথা আত্মার আত্মীয় অম্বরীশ মূর্তি আর নেই। গতকাল রাতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে লেহ্‌-তে তাঁর মৃত্যু হয়েছে।’’

২০১২ সালে আশিসকে সঙ্গে নিয়ে অম্বরীশ পেপারফ্রাই তৈরি করেন। অনেকেই দাবি করেন, সস্তায় বাহারি আসবাব কেনার এমন অনলাইন দোকান আমূল বদলে দেয় কেনাকাটার স্বাদ। তার আগে ই-কমার্স ক্ষেত্রে নিজের আলাদা পরিচয় তৈরি করে ফেলেছিলেন অম্বরীশ। জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম ই-বে-এর ভারত, ফিলিপিন্স এবং মালয়েশিয়ার প্রধান ম্যানেজার পদেরও দায়ভার সামলেছিলেন তিনি। অনেকেই মনে করেন, ই-বে-এর এই অঞ্চলে বিস্তারের নেপথ্যে মস্ত বড় অবদান রয়েছে অম্বরীশের। ভারতের ইন্টারনেট এবং মোবাইল অ্যাসোসিয়েশনের ভাইস-চেয়ারম্যানও ছিলেন তিনি। তারও আগে নিজের দক্ষতার প্রমাণ রেখেছেন লেভি স্ট্রস, ব্রিটানিয়া, ক্যাডবেরি-সহ একাধিক নামী সংস্থায়। আইআইএম জোকার কৃতী ছাত্র অম্বরীশ আদতে ইঞ্জিনিয়ার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন