ত্রৈমাসিক আর্থিক ফলাফল

৩১ মার্চ শেষ হওয়া ত্রৈমাসিকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের মুনাফা সামান্য বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৬১৩ কোটি টাকায়। মোট আয় ৭.১% বৃদ্ধি পেয়ে পৌঁছে গিয়েছে ১২,৪২৯ কোটিতে। আলোচ্য ত্রৈমাসিকে ব্যাঙ্কের ঋণের সাপেক্ষে অনুৎপাদক সম্পদের পরিমাণ বেড়েছে অনেকটাই। নিট হিসেবে তা গত বছরের ১.৯৮% থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ২.৬৫%।

Advertisement
শেষ আপডেট: ২৬ মে ২০১৫ ০০:০১
Share:

কানাড়া ব্যাঙ্ক

Advertisement

৩১ মার্চ শেষ হওয়া ত্রৈমাসিকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের মুনাফা সামান্য বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৬১৩ কোটি টাকায়। মোট আয় ৭.১% বৃদ্ধি পেয়ে পৌঁছে গিয়েছে ১২,৪২৯ কোটিতে। আলোচ্য ত্রৈমাসিকে ব্যাঙ্কের ঋণের সাপেক্ষে অনুৎপাদক সম্পদের পরিমাণ বেড়েছে অনেকটাই। নিট হিসেবে তা গত বছরের ১.৯৮% থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ২.৬৫%। তবে পুরো ২০১৪-’১৫ অর্থবর্ষে ব্যাঙ্কের নিট মুনাফা ১১% বেড়ে হয়েছে ২,৭০৩ কোটি টাকা। মোট আয়ও অল্প বেড়ে দাঁড়িয়েছে ৪৮,৩০০ কোটিতে।

Advertisement

সেন্ট্রাল ব্যাঙ্ক

২০১৪-’১৫ অর্থবর্ষে ব্যাঙ্কের সামগ্রিক নিট মুনাফা হয়েছে ৬৬৬ কোটি টাকা। গত বছরে তাদের সামগ্রিক নিট লোকসান হয়েছিল ১,২১৩ কোটি। মোট আয়ও অল্প বেড়ে দাঁড়িয়েছে ২৮,৩৭৬.৩৭ কোটিতে।

ফিউচার রিটেল

গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকে (জানুয়ারি-মার্চ) সংস্থাটির নিট মুনাফা হয়েছে ১০.৩১ কোটি টাকা। গত বছর একই সময়ে যা ছিল ১.৬২ কোটি। সম্প্রতি ভারতী রিটেলের নিয়ন্ত্রণ হাতে নিয়েছে কিশোর বিয়ানির এই সংস্থা। সে জন্য ফিউচার রিটেল প্রথমে তাদের খুচরো বিপণন ব্যবসাকে আলাদা করার কথা জানিয়েছে। এই কারণে গত ত্রৈমাসিকের ফলাফল তার আগের বছরের সঙ্গে তুলনীয় নয়। এই সময়ে তাদের নিট বিক্রি দাঁড়িয়েছে প্রায় ২,৭৩৯.৭৬ কোটিতে।

জ্যোতি ল্যাবরেটরিজ

জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে ভোগ্যপণ্য সংস্থার সামগ্রিক নিট মুনাফা ২৬.১৫% বেড়ে হয়েছে ২৭.০৬ কোটি টাকা। সামগ্রিক নিট বিক্রিও ৩৫৫.৯৩ কোটি থেকে বেড়ে দাঁড়িয়েছে ৩৯৬.১১ কোটিতে। পুরো ২০১৪-’১৫ অর্থবর্ষে সংস্থার সামগ্রিক নিট মুনাফা বেড়ে হয়েছে ১২১.১২ কোটি টাকা। মোট বিক্রিও বেড়ে দাঁড়িয়েছে ১,৫০৫.২৯ কোটিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন