ত্রৈমাসিক আর্থিক ফলাফল

৩১ মার্চ শেষ হওয়া ত্রৈমাসিকে সংস্থার সামগ্রিক নিট লোকসান হয়েছে ৫১৯.৩০ কোটি টাকা। মূলত বাজারে চাহিদা না-থাকা এবং চিন, কোরিয়া ও অন্যান্য দেশ থেকে কম দামে ইস্পাত আমদানির কারণেই মুনাফা কমেছে বলে জানিয়েছে নবীন জিন্দলের সংস্থাটি। গত বছর একই সময়ে তাদের নিট মুনাফা হয়েছিল ৪০২.৫০ কোটি টাকা।

Advertisement
শেষ আপডেট: ০৪ জুন ২০১৫ ০০:০১
Share:

জিন্দল স্টিল অ্যান্ড পাওয়ার

Advertisement

৩১ মার্চ শেষ হওয়া ত্রৈমাসিকে সংস্থার সামগ্রিক নিট লোকসান হয়েছে ৫১৯.৩০ কোটি টাকা। মূলত বাজারে চাহিদা না-থাকা এবং চিন, কোরিয়া ও অন্যান্য দেশ থেকে কম দামে ইস্পাত আমদানির কারণেই মুনাফা কমেছে বলে জানিয়েছে নবীন জিন্দলের সংস্থাটি। গত বছর একই সময়ে তাদের নিট মুনাফা হয়েছিল ৪০২.৫০ কোটি টাকা। সামগ্রিক মোট আয়ও ৭.৬% কমে দাঁড়িয়েছে ৪,৫২৫.৫৯ কোটিতে। ২০১৪-’১৫ অর্থবর্ষে সংস্থার সামগ্রিক নিট লোকসানের অঙ্ক পৌঁছে গিয়েছে ১,২৭৮.১২ কোটি টাকায়। ২০১৩-’১৪ সালে সামগ্রিক নিট মুনাফা হয়েছিল ১,৯১০.৩৬ কোটি। আয় অবশ্য নামমাত্র বেড়ে দাঁড়িয়েছে ১৯,৪০০.৬৭ কোটি টাকা।

Advertisement

নোভার্টিস

জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে ওষুধ সংস্থার নিট মুনাফা বেড়েছে দ্বিগুণেরও বেশি। দাঁড়িয়েছে প্রায় ৫২ কোটি টাকায়। নিট বিক্রিও প্রায় ৫% বেড়ে হয়েছে ২০২.৩৮ কোটি। একই সঙ্গে বৃদ্ধি পেয়েছে তাদের মোট আয়ও। তবে ২০১৪-’১৫ অর্থবর্ষে সংস্থার নিট মুনাফা ১৯.৭% কমে দাঁড়িয়েছে ৭৯.১১ কোটিতে। সামান্য বেড়ে বিক্রি হয়েছে ৮৪৫.২৯ কোটি।

ল্যাঙ্কো ইনফ্রাটেক

গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকে সংস্থার সামগ্রিক নিট লোকসান হয়েছে ৫৮৬.২৯ কোটি টাকা। তার আগের বছর যা ছিল ৫৮৪.২৯ কোটি। মোট আয় অবশ্য অনেকটাই বেড়ে দাঁড়িয়েছে ২,৭৪৩.৮০ কোটিতে। ২০১৪-’১৫ অর্থবর্ষে সংস্থার সামগ্রিক নিট লোকসানের অঙ্ক কমেছে। হয়েছে ২,০৩৬.৭৪ কোটি টাকা। আয়ও বেশ খানিকটা কমে দাঁড়িয়েছে প্রায় ৯,৩৭২ কোটিতে।

বিইএমএল

গত ত্রৈমাসিকে রাষ্ট্রায়ত্ত সংস্থার নিট মুনাফা দ্বিগুণ বেড়ে পৌঁছে গিয়েছে প্রায় ১৬৯ কোটি টাকায়। কার্যকরী আয়ও ৬৪.০৯% বেড়ে দাঁড়িয়েছে ১,২৭৯.৩৩ কোটিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন