National

মাইনে ২ লক্ষ হলেও বাড়িতে সাপোর্ট স্টাফ পান না রিজার্ভ ব্যাঙ্কের নয়া গভর্নর

দু’লক্ষ টাকা মাসমাইনে পেলেও বাড়িতে এক জনও সাপোর্ট স্টাফ নেই রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেলের। তাঁকে দেওয়া হয়েছে মুম্বইয়ে একটি সরকারি ফ্ল্যাট। যে ধরনের ফ্ল্যাট দেওয়া হয় রিজার্ভ ব্যাঙ্কের ডেপুটি গভর্নরকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৬ ২১:৩৬
Share:

রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেল।

দু’লক্ষ টাকা মাসমাইনে পেলেও বাড়িতে এক জনও সাপোর্ট স্টাফ নেই রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেলের। তাঁকে দেওয়া হয়েছে মুম্বইয়ে একটি সরকারি ফ্ল্যাট। যে ধরনের ফ্ল্যাট দেওয়া হয় রিজার্ভ ব্যাঙ্কের ডেপুটি গভর্নরকে। আরটিআইয়ে এক প্রশ্নের জবাবে রিজার্ভ ব্যাঙ্কের তরফে এ কথা জানিয়ে বলা হয়েছে, ‘‘বর্তমান গভর্নর (উর্জিত পটেল) দু’টি গাড়ি আর দু’টি ড্রাইভার পান। প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনের মাইনে ছিল ২ লক্ষ ৯ হাজার টাকা। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজন যখন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরের দায়িত্ব নিয়েছিলেন, তখন পেতেন এক লক্ষ ৬৯ হাজার টাকা। পরে তাঁর মাইনে বাড়ানো হয় চার বার। রাজন গাড়ি পেতেন তিনটি। আর পেতেন চার জন ড্রাইভার। রাজন বাড়িতে এক জন কেয়ারটেকার আর ন’জন মেনটেন্যান্স স্টাফ রাখতে পারতেন।’’

Advertisement

সে রসে বঞ্চিত আপাতত উর্জিত পটেল!

আরও পড়ুন- অর্থনীতিবিদ থেকে শিল্পপতি, নানা মুনির নানা মত

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন