Reliance Jio

খদ্দের হারানোর আশঙ্কা, ৩০৩ টাকার কমেও প্রাইম প্ল্যান রাখছে জিও

সম্পূর্ণ বিনামূল্যে পরিষেবা দিয়ে টেলি বিপণন সংস্থার জগতে রাতারাতি ‘হিরো’ হয়ে উঠেছিল রিলায়্যান্স জিও। বাণিজ্যিক ভাবে বিরাট প্রতিদ্বন্দিতার মুখে পড়েছে অন্যান্য সংস্থাগুলি। আর জিও-র ফ্রি অফারের স্বাদ চেটেপুটেই নিয়েছেন গ্রাহকরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:২৭
Share:

সম্পূর্ণ বিনামূল্যে পরিষেবা দিয়ে টেলি বিপণন সংস্থার জগতে রাতারাতি ‘হিরো’ হয়ে উঠেছিল রিলায়্যান্স জিও। বাণিজ্যিক ভাবে বিরাট প্রতিদ্বন্দিতার মুখে পড়েছে অন্যান্য সংস্থাগুলি। আর জিও-র ফ্রি অফারের স্বাদ চেটেপুটেই নিয়েছেন গ্রাহকরা। তবে ফ্রি-এর দিন শেষ হচ্ছে। এ বার ৯৯ টাকা দিয়ে জিও প্রাইম-এর সদস্যপদ গ্রহণ করতে হবে জিও গ্রাহকদের। মাসে খরচ করতে ৩০৩ টাকা। অর্থাৎ পরিষেবা পেতে গাঁটের কড়ি খরচ করতে হবে খদ্দেরদের। অন্যান্য সংস্থার থেকে সস্তায় পরিষেবা দেওয়ার আশ্বাস দেওয়ার পরেও মুকেশ অম্বানীর কপালে চিন্তার ভাঁজ। জিও নাকি তার পাঁচ কোটি গ্রাহক হারাতে পারে। এমনই তথ্য উঠে এসেছে বিভিন্ন সংস্থার সমীক্ষা থেকে। আর এই আশঙ্কা থেকেই গ্রাহকদের ধরে রাখতে আরও সস্তার প্ল্যান ভাবতে হচ্ছে রিলায়্যান্স জিও-কে।

Advertisement

আগামিকাল ১ মার্চ থেকেই প্রাইম এর সদস্য হবেন যাঁরা,তাঁদের জন্য ৩০৩ টাকা ছাড়াও দু’টি নতুন প্ল্যানের কথা ঘোষণা করল রিলায়্যান্স জিও। একটি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, জিও প্রাইমের সদস্য যাঁরা হবেন, তাঁদের জন্য মাসিক ১৪৯ টাকা এবং ৪৯৯ টাকার দু’টি আলাদা প্ল্যান আনছে জিও।

আরও পড়ুন: জিও-র সঙ্গে নতুন লড়াই টেলি পরিষেবায়

Advertisement

১৪৯ টাকার প্ল্যানে ফ্রি ভয়েস কল ছাড়াও মাসে ২ জিবি ফোর-জি ডেটা পাবেন গ্রাহকরা। আর ৪৯৯ টাকার প্ল্যানে ফ্রি ভয়েস কল ছাড়াও মাসে ৬০ জিবি ফোরজি ডেটা পাবেন গ্রাহকরা। তবে, এ ক্ষেত্রে প্রতি দিন সর্বাধিক ২ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করা যাবে। এখানেই শেষ নয়, কিছু দীর্ঘমেয়াদী অফারও এনেছে জিও।

প্রখ্যাত ব্রোকারেজ ফার্ম সিএলএসএ-এর তথ্য অনুযায়ী ৯৯৯ টাকা দিলে ৬০ দিনের জন্য ৬০ জিবি ফোরজি ডেটা পাওয়া যাবে। ১,৯৯৯ টাকায় মিলবে ১২৫ জিবি ডেটা, যা ব্যবহার করা যাবে ৯০ দিন। ১৮০ দিনের জন্য ৩৫০ জিবি ডেটা মিলবে ৪,৯৯৯ টাকার বিনিময়ে। এছাড়া রয়েছে ৯,৯৯৯ টাকার একটি প্ল্যান। যা নিলে ৩৬০ দিনের জন্য ৭৫০ জিবি ডেটা পাওয়া যাবে। আর প্রত্যেকটি প্ল্যানের ক্ষেত্রেই দৈনিক ব্যবহারের কোনও নির্দিষ্ট সীমা নেই। সিএলএসএ-এর আরও দাবি নতুন সব প্ল্যানেই প্রথম হাজার মিনিট পর্যন্ত যে কোনও নেটওয়ার্কে ভয়েস কল করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে। কিন্তু তার পরে শুধুমাত্র জিও নেটওয়ার্কের মধ্যে বিনামূল্যে ভয়েস কল করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন