Mukesh Ambani

আপত্তি সত্ত্বেও অনন্তের নিয়োগে সায়

গত ক’বছর ধরেই ধীরে ধীরে সন্তানদের হাতে সংস্থার কাজের দায়িত্ব ছাড়ছেন মুকেশ। কে কোন ব্যবসা দেখবেন, তা-ও স্থির করে দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ০৮:১৮
Share:

মুকেশ অম্বানীর দুই ছেলে অনন্ত ও আকাশ এবং মেয়ে ইশা অম্বানী। —ফাইল চিত্র।

রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের পর্ষদে মুকেশ অম্বানীর ছেলে আকাশ ও অনন্ত এবং মেয়ে ইশার নিয়োগে সায় দিলেন সংস্থার শেয়ারহোল্ডারেরা। শুক্রবার স্টক এক্সচেঞ্জগুলিকে সংস্থা জানিয়েছে, ৯৮ শতাংশের বেশি শেয়ারহোল্ডার ৩২ বছরের আকাশ এবং ইশার নিয়োগে সায় দিয়েছেন। ২৮ বছরের অনন্তের ক্ষেত্রে উপদেষ্টা সংস্থাগুলির একাংশ তাঁর কম বয়স এবং কম অভিজ্ঞতার কারণে আপত্তি জানিয়েছিল। তবে তিনি পেয়েছেন ৯২.৭% ভোট। ফলে নিয়োগ আটকায়নি। এই সিদ্ধান্তের পরে তিন জনই শুক্রবার পরিচালন পর্ষদের বৈঠকে অংশ নেন।

Advertisement

গত ক’বছর ধরেই ধীরে ধীরে সন্তানদের হাতে সংস্থার কাজের দায়িত্ব ছাড়ছেন মুকেশ। কে কোন ব্যবসা দেখবেন, তা-ও স্থির করে দিয়েছেন। এ বছর বার্ষিক সাধারণ সভায় তিনি জানান তিন ছেলেমেয়ের গোষ্ঠীর পরিচালন পর্ষদে নিয়োগের কথা। তবে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের চেয়ারম্যান-সিইও-র দায়িত্ব আরও পাঁচ বছর থাকছে মুকেশের হাতে।

এ দিকে, জুলাই-সেপ্টেম্বরে মুনাফা বেড়েছে রিলায়্যান্স গোষ্ঠীর। লাভ করেছে আকাশের অধীনে থাকা রিলায়্যান্স জিয়ো, জিয়ো প্ল্যাটফর্ম এবং ইশার আওতায় থাকা রিলায়্যান্স রিটেল। তেলে মুনাফায় কর (উইন্ডফল ট্যাক্স) কমা ও চাহিদা বাড়ায় মুনাফা বেড়েছে তেল ব্যবসারও।

Advertisement


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন