Royal Enfield

নভেম্বরেই বাজারে আসছে রয়্যাল এনফিল্ড মিটিয়র ৩৫০

রয়্যাল এনফিল্ডের ‘জে প্লাটফর্ম’ থেকে তৈরি এটাই প্রথম বাইক। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, তাতে এই বাইকের দাম হতে পারে ১ লাখ ৭০ হাজার টাকা থেকে ১ লাখ ৯০ হাজার টাকার মধ্যে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২০ ১৯:১৯
Share:

নতুন মডেল নভেম্বরে।

অনেক দিনের অপেক্ষার অবসান। বার বার পিছিয়ে গেলেও নভেম্বরেই বাজারে আসছে রয়্যাল এনফিল্ড মিটিয়র ৩৫০ বাইক। জানা গিয়েছে, আগামী ৬ নভেম্বর এই বাইক লঞ্চ করবে রয়্যাল এনফিল্ড। সংস্থার থান্ডারবার্ড লাইন-আপের জায়গাতেই আসছে ৩৫০ সিসির এই বাইকটি। পাওয়া যাবে তিন রকমের— ফায়ারবল, স্টেলার এবং সুপারনোভা।

Advertisement

রয়্যাল এনফিল্ডের ‘জে প্লাটফর্ম’ থেকে তৈরি এটাই প্রথম বাইক। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, তাতে এই বাইকের দাম হতে পারে ১ লাখ ৭০ হাজার টাকা থেকে ১ লাখ ৯০ হাজার টাকার মধ্যে। রয়্যাল এনফিল্ডের এই নতুন বাইক হন্ডার জাওয়া পেরাকের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে বলেও মনে করা হচ্ছে।

আরও পড়ুন: মঞ্চে সৌরভ-পত্নী, হোমওয়ার্ক সঙ্গী করে অযোধ্যার পোশাকে পুজো-সূচনায় মোদী

Advertisement

কেমন হবে এই বাইক? এর ফিচার্স সম্পর্কে যেটুকু জানা গিয়েছে তাতে, ফ্রেম থেকে ইঞ্জিন সবেতেই থাকছে নতুনত্ব। থাকবে ডাবল-ক্র্যাডল চেসিস। এয়ার কুলড ইউসিই ৩৫০সিসি ইঞ্জিন। একই সঙ্গে ইঞ্জিনে সিক্স স্পিড গিয়ারবক্স থাকতে পারে। নতুনত্ব মিলবে হেডলাইট, টেললাইট থেকে রিয়ার ফেন্ডার সর্বত্রই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন