ব্যবসা বাড়াতে ৫০০ কোটি লগ্নি করবে সস্তাসুন্দর

আগামী অর্থবর্ষেই রাজ্যের বাইরে পা রাখবে ডিজিটাল প্রযুক্তি নির্ভর ওযুধ ও স্বাস্থ্য পণ্য বিক্রেতা সংস্থা ‘সস্তাসুন্দর ডট কম’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৭ ০২:৫৩
Share:

আগামী অর্থবর্ষেই রাজ্যের বাইরে পা রাখবে ডিজিটাল প্রযুক্তি নির্ভর ওযুধ ও স্বাস্থ্য পণ্য বিক্রেতা সংস্থা ‘সস্তাসুন্দর ডট কম’। গোড়ায় মহারাষ্ট্র ও দিল্লির পরে ২০১৮-’১৯-এ তাদের লক্ষ্য দেশের সবক’টি রাজ্যেই ব্যবসা ছড়ানো। এ জন্য সব মিলিয়ে আগামী দু’বছরে ৫০০ কোটি টাকা লগ্নি করবে সংস্থা। ২০১৭-’১৮ সালে দিল্লি ও মহারাষ্ট্রে ব্যবসা সম্প্রসারণের জন্য ১২০ কোটি টাকা লগ্নি করবে সংস্থাটি। পরের বছর দেশের বাকি অংশের জন্য লগ্নি হবে প্রায় ৩৮০ কোটি টাকা।

Advertisement

বছর তিনেক আগে ‘অনলাইন’ এব‌ং ‘অফলাইন’ (ফ্র্যাঞ্চাইজি-র মাধ্যমে ছোট পরিকাঠামো) পদ্ধতিতে এ রাজ্যে ওষুধ ব্যবসা শুরু করেছিল কলকাতা ভিত্তিক ওই সংস্থা। সংস্থার প্রতিষ্ঠাতা এবং এগ্‌জিকিউটিভ চেয়ারম্যান বি এল মিত্তল জানান, অফলাইন ব্যবস্থায় সাদারণ দোকানের মতো কোনও ওযুধ মজুত রাখা হয় না। ক্রেতারা এসে তাঁদের চাহিদা জানালে সরাসরি তাঁদের কাছে ওয়ুধ পৌঁছে দেওয়া হয়। অনলাইন ব্যবস্থাও একই রকম। বারুইপুরে তাঁদের মজুত ভাণ্ডার রয়েছে। চলতি অর্থবর্ষে তাঁরা ১৪০ কোটি টাকা ব্যবসার আশা করছেন। তবে আপৎকালীন নয়, মূলত দীর্ঘদিন ধরে অসুস্থ রোগীর নিয়মিত প্রয়োজনের ওষুধ বিক্রির উপরই জোর দেন তাঁরা।

ওযুধ বিক্রির পাশাপাশি সংস্থা তাদের চালু পরিকাঠামো ব্যবহার করে ‘টেলিমেডিসিন’ বা আগ্রহীদের চিকিৎসকের পরামর্শ দেওয়া কিংবা রক্ত পরীক্ষা ইত্যাদি (প্যাথলজি) পরিষেবাও চালু করতে আগ্রহী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন