গৃহঋণে সুদের হার কমালো এসবিআই

যাঁরা গৃহঋণ নিতে চলেছেন, তাঁদের জন্য সুখবর। গৃহঋণে সুদের হার কমালো স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এ বার গৃহঋণে সুদের হার কমিয়ে বেতনভুক গ্রাহকদের স্বস্তি দিল এসবিআই। সোমবার এক বিবৃতিতে এসবিআই-এর তরফে জানানো হয়েছে, ৩০ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণে সুদের হার ২৫ ‘বেসিক পয়েন্ট’ (বিপিএস) কমে দাঁড়াচ্ছে ৮.৩৫ শতাংশ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ মে ২০১৭ ১৮:১২
Share:

যাঁরা গৃহঋণ নিতে চলেছেন, তাঁদের জন্য সুখবর। গৃহঋণে সুদের হার কমালো স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এ বার গৃহঋণে সুদের হার কমিয়ে বেতনভুক গ্রাহকদের স্বস্তি দিল এসবিআই। সোমবার এক বিবৃতিতে এসবিআই-এর তরফে জানানো হয়েছে, ৩০ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণে সুদের হার ২৫ ‘বেসিক পয়েন্ট’ (বিপিএস) কমে দাঁড়াচ্ছে ৮.৩৫ শতাংশ। এখনও পর্যন্ত এটাই সবচেয়ে কম সুদের হার। ৮ মে, অর্থাৎ আজ থেকেই কার্যকর হচ্ছে এই পরিবর্তিত সুদের হার। এ ছাড়াও ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’র অন্তর্গত গ্রাহকরা ২.৬৭ লক্ষ টাকার ভর্তুকি পেতে পারেন।

Advertisement

আরও পড়ুন: এ বার জিওর পরিষেবা নিলে ১০০ শতাংশ ক্যাশ ব্যাক, কী ভাবে জানুন

বিবৃতিতে এসবিআই জানিয়েছে, ৩০ লক্ষ টাকার বেশি গৃহঋণের ক্ষেত্রে সুদের হার ১০ বিপিএস কমিয়ে ৮.৫০ শতাংশ ধার্য করা হয়েছে। ৭৫ লক্ষ টাকার বেশি যে কোনও অঙ্কের গৃহঋণের ক্ষেত্রে সুদের হার থাকবে ৮.৬০ শতাংশ। স্টেট ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর রজনীশ কুমার জানিয়েছেন, “বর্তমান পরিস্থিতিতে গৃহঋণের চাহিদা বেড়ে যাওয়ায় এই পদক্ষেপ করা হয়েছে। সুদ কমায় কয়েক লক্ষ মানুষ বাড়ি কেনার স্বপ্ন পূর্ণ করতে পারবেন।”

Advertisement

কয়েক দিন আগেই দীর্ঘমেয়াদি ও মাঝারি সঞ্চয়ের ক্ষেত্রে সুদের হার কমিয়েছিল এসবিআই। পরিবর্তিত হার প্রয়োগ করা হয়েছিল এক কোটি টাকার কম সঞ্চয়ের ক্ষেত্রে। প্রবীণদের সঞ্চয়ের ক্ষেত্রে সুদের হারও কমানো হয়েছিল। ২ থেকে ৩ বছরের মেয়াদি সঞ্চয়ের ক্ষেত্রে সুদের হার কমিয়ে করা হয়েছিল ৬.২৫ শতাংশ। যা আগে ছিল ৬.৭৫ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন