Sports News

শুরু হল দ্বিতীয় মরসুমের ‘রিলায়্যান্স ফাউন্ডেশন ইউথ স্পোর্টস’ ফুটবল প্রতিযোগিতা

গত বুধবার কেরলের কোচিতে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুকেশ অম্বানীর স্ত্রী তথা আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য নীতা অম্বানী। তাঁর সঙ্গে এই অনুষ্ঠানে ছিলেন কেরল ব্লাস্টার্স-এর তারকা খেলোয়াড় সি কে বিনীত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৭ ১০:১১
Share:

প্রতিযোগিতার উদ্বোধনে নীতা অম্বানী এবং সি কে বিনীত।

দেশের বিভিন্ন স্কুল-কলেজে ফুটবলের জনপ্রিয়তা বাড়াতে এবং পড়ুয়াদের খেলায় অনুপ্রেরণা জোগাতে গত বারের মতো এ বারও রিলায়্যান্স-এর উদ্যোগে শুরু হল ‘রিলায়্যান্স ফাউন্ডেশন ইউথ স্পোর্টস’ জাতীয় ফুটবল প্রতিযোগিতা।

Advertisement

আরও পড়ুন: ভর্তুকির ফ্ল্যাট সেই অধরাই গরিবের কাছে

গত বুধবার কেরলের কোচিতে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুকেশ অম্বানীর স্ত্রী তথা আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য নীতা অম্বানী। তাঁর সঙ্গে এই অনুষ্ঠানে ছিলেন কেরল ব্লাস্টার্স-এর তারকা খেলোয়াড় সি কে বিনীত। দেশের ৩০টি শহরে এই প্রতিযোগিতা হবে। উদ্বোধনী ম্যাচে অংশ নিয়েছিল কোচির রাজাগিরি পাবলিক স্কুল এবং আসিসি বিদ্যা নিকেতন। শ্রীমতি অম্বানী খেলাধূলায় দেশের তৃণমূল স্তরকে গুরুত্ব দিয়ে প্রতিভাবানদের তুলে আনতে চান। তিনি মনে করেন এই উদ্যোগ দেশের শিশু এবং যুবদের শুধুমাত্র খেলাধূলায় আগ্রহী করে তুলবে তাই নয়, দেশের সেই সব প্রতিভাবানরা তাদের মেলে ধরার জায়গা পাবে এই মঞ্চ থেকে। দেশের ৩ হাজারেরও বেশি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬০ হাজারের মতো পড়ুয়া এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে। গত বছরের মতো এ বছরও এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বেঙ্গালুরু, আমদাবাদ, শিলং, আইজল, ইম্ফল এবং জামশেদপুরে।

Advertisement

চারটি ক্যাটাগরিতে এই প্রতিযোগিতা হবে— জুনিয়র বয়েজ, সিনিয়র বয়েজ, সিনিয়র গার্লস এবং কলেজ বয়েজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন