Viral

বড়া পাঁওয়ের ভোল বদল, ঝাল ঝাল মারাঠী খাবারকে চকোলেট আর চিজে চুবিয়ে কেমন লাগলো ?

বড়া পাওঁ মুম্বইয়ে জনপ্রিয় পথচলতি খাবারের একটি। পাঁউরুটিকে ঝাল মসলা আর মাখনে মাখিয়ে তার ভিতরে পুর হিসাবে ভরে দেওয়া হয় ঝাল ঝাল বড়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ২৩:৫৪
Share:

—প্রতীকী চিত্র।

খাবার নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে সাহস লাগে ঠিকই। কিন্তু তাতে রাঁধুনির দক্ষতা প্রমাণ হয় না। রাঁধুনি নম্বর পাবেন তখনই, যদি পরীক্ষা নিরীক্ষার পর সেই খাবার সুস্বাদু হয়। মারাঠী খাবার বড়া পাও নিয়ে সম্প্রতি এক রাঁধুনির পরীক্ষা নিরীক্ষাকে বেদম নিন্দা করছেন নেটাগরিকরা।

Advertisement

বড়া পাওঁ মুম্বইয়ে জনপ্রিয় পথচলতি খাবারের একটি। পাঁউরুটিকে ঝাল মসলা আর মাখনে মাখিয়ে তার ভিতরে পুর হিসাবে ভরে দেওয়া হয় ঝাল ঝাল বড়া। সঙ্গে মসলা ছড়িয়ে ভাজা লঙ্কা সহযোগে পরিবেশন করা হয় এই খাবার। এ হেন বড়া পাওঁয়ের ভোল একেবারেই বদলে দিয়ে এক খাবার বিক্রেতা বানিয়েছেন চকোলেট চিজ বড়া পাওঁ

তাতে তিনি পাঁউরুটির ভিতরে দেওয়ার বড়া ভেজেছেন বেসনে চুবিয়ে। তার পরে পাউরুটিকে চিজ আর চকোলেট সসে একরকম ঢেকে দিয়ে তার ভিতরে দিয়েছেন বিস্কিট এর বড়া। শেষে ভাল ভাবে টোস্ট করে তার ওপরে আরও চিজ আর চকোলেট ছড়িয়ে পরিবেশন করেছেন ক্রেতাকে।

Advertisement

কিন্তু শেষমেশ খাবারটি খেতে সুস্বাদু হয়নি বলেই জানিয়েছেন এক ফুড ব্লগার। তিনি গোটা প্রক্রিয়াটির একটি ভিডিয়ো আপলোড করেছিলেন ইনস্টাগ্রামে। নিজে চেখে দেখেছেন খাবারটি। তাঁর সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে। অনেকে সেই ভিডিয়ো দেখেই রাঁধুনির অদ্ভুত রেসিপির সমালোচনা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন