নতুন বছরের প্রথম দিনেই পড়ল সূচক

এ দিন উল্লেখযোগ্য ভাবে বেড়েছে টাকার দাম। ডলারের সাপেক্ষে টাকার দাম ১৯ পয়সা বেড়ে যাওয়ায়, বিদেশি মুদ্রার বাজার বন্ধের সময় প্রতি ডলারের দাম এসে দাঁড়ায় ৬৩.৬৮ টাকা। গত পাঁচ মাসের মধ্যে টাকার এই দাম সর্বাধিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৮ ০৩:০৫
Share:

সদ্য সমাপ্ত ২০১৭-র শেষ লেনদেনের দিনে রেকর্ড অঙ্কে ওঠার পরে সোমবার পড়ল শেয়ার বাজার। এ দিন সেনসেক্স পড়েছে ২৪৪.০৮ পয়েন্ট এবং নিফ্‌টি ৯৫.১৫ পয়েন্ট। দিনের শেষে সেনসেক্স ছিল ৩৩,৮১২.৭৫ অঙ্কে ও নিফ্‌টি ১০,৪৩৫.৫৫ অঙ্কে।

Advertisement

তবে এ দিন উল্লেখযোগ্য ভাবে বেড়েছে টাকার দাম। ডলারের সাপেক্ষে টাকার দাম ১৯ পয়সা বেড়ে যাওয়ায়, বিদেশি মুদ্রার বাজার বন্ধের সময় প্রতি ডলারের দাম এসে দাঁড়ায় ৬৩.৬৮ টাকা। গত পাঁচ মাসের মধ্যে টাকার এই দাম সর্বাধিক।

মূলত মুনাফার টাকা তুলে নেওয়ার জন্য শেয়ার বিক্রির জেরেই সোমবার পতন হয়েছে সূচকের। আগের দিন অর্থাৎ গত শুক্রবার সেনসক্স রেকর্ড অঙ্কে ওঠার পরে এ দিন চড়া বাজারে শেয়ার বিক্রি করে মুনাফার টাকা ঘরে তোলার সুযোগ পেয়ে যান লগ্নিকারীরা। সেই সুযোগ তাঁরা হাতছাড়া করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন