Share Market

ছন্দে ফিরল শেয়ার বাজার, ৬২৯ পয়েন্ট উঠল সেনসেক্স, ১৭৮ পয়েন্ট বৃদ্ধি পেল নিফটি

শুক্রবার সেনসেক্সে সবচেয়ে বেশি লাভের মুখ দেখেছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়, সান ফার্মা, এইচসিএল টেক, হিন্দুস্তান ইউনিলিভার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৭:০৯
Share:

শেয়ার বাজারে উত্থান রিলায়্যান্স, সানফার্মার-র। —প্রতীকী চিত্র।

সপ্তাহের শেষ দিনেই বিনিয়োগকারীদের জন্য সুখবর। এক ধাক্কায় ৬২৯ পয়েন্ট বৃদ্ধি পেল সেনসেক্সের সূচক, নিফটি বাড়ল ১৭৮ পয়েন্ট।

Advertisement

শুক্রবার সকাল থেকেই ছন্দে ছিল শেয়ার বাজার। বেলা যত গড়িয়েছে, ততই পোক্ত হয়েছে সেই উত্থান। দিনের শেষে সেনসেক্সের সূচক হয়েছে ৬২,৫০১.৬৯ পয়েন্ট, নিফটি হয়েছে ১৮,৪৯৯.৩৫ পয়েন্ট।শুক্রবার সেনসেক্সে সবচেয়ে বেশি লাভের মুখ দেখেছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়, সান ফার্মা, এইচসিএল টেক, হিন্দুস্তান ইউনিলিভার। সেনসেক্সে এই চার সংস্থার বাজারদর ২ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে। শেয়ার বাজারে শুক্রবার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতী এয়ারটেল, পাওয়ার গ্রিড। অন্য দিকে আদানি এন্টারপ্রাইজ় এবং আদানি পোর্টের শেয়ার সামান্য মূল্যবান হলেও আদানিদের বেশির ভাগ সংস্থাই এ দিন ক্ষতির মুখ দেখেছে।

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

২৬ মে ৩৫৯০টি স্টকের মধ্যে ১৯৪৯টি স্টক লাভের মুখ দেখেছে। শেয়ার বাজারের এমন সুদিনে ক্ষতির সম্মুখীন হয়েছে ১৫০৪টি স্টক। শুক্রবার ১৫৯টি স্টক গত ৫২ সপ্তাহে সবচেয়ে দামি হয়েছে।দিনের শেষে প্রায় সব সেক্টরই সবুজের ঘরে ছিল। মিড ক্যাপ এবং স্মল ক্যাপের তুলনায় লার্জ ক্যাপ সপ্তাহের শেষ দিন ভাল ফল করেছে। নিফটিতে আইটি, এইএমসিজি, মেটাল, ব্যাঙ্ক শুক্রবার সর্বোচ্চ লাভের মুখ দেখেছে। তবে, আদৌ এই উত্থান বজায় থাকে, না কি সোমবারই মুখ থুবড়ে পড়ে সেটাই দেখার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন