সিংগ্‌টেলের সঙ্গে জোট এয়ারটেলের

গ্রাহকের কাছে দ্রুত গতির নেট সংযোগ পৌঁছে দিতে হাত মেলাল সিঙ্গাপুর টেলিকমিউনিকেশন্স (সিংগ্‌টেল) ও ভারতী এয়ারটেল। একটি সংযোগের আওতায় এশীয় প্রশান্তমহাসাগরীয় অঞ্চল, পশ্চিম এশিয়া, আফ্রিকা, ইউরোপ ও আমেরিকার ৩২৫টি শহরে একজোটে পরিষেবাটি দেবে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০১৬ ০৮:৪৩
Share:

গ্রাহকের কাছে দ্রুত গতির নেট সংযোগ পৌঁছে দিতে হাত মেলাল সিঙ্গাপুর টেলিকমিউনিকেশন্স (সিংগ্‌টেল) ও ভারতী এয়ারটেল। একটি সংযোগের আওতায় এশীয় প্রশান্তমহাসাগরীয় অঞ্চল, পশ্চিম এশিয়া, আফ্রিকা, ইউরোপ ও আমেরিকার ৩২৫টি শহরে একজোটে পরিষেবাটি দেবে তারা। সে ক্ষেত্রে দ্রুত গতিসম্পন্ন এই আন্তর্জাতিক সংযোগের মাধ্যমে ভিডিও কনফারেন্সিং, ক্লাউড অ্যাপ্লিকেশন, ইউনিফাইড কমিউনিসেশন্সের মতো প্রযুক্তি ব্যবহার করে বহুজাতিক সংস্থাগুলি ওই সব জায়গায় তাদের ব্যবসার ব্যাপারে খোঁজ-খবর রাখতে পারবে।

Advertisement

এক বিবৃতিতে ভারতী এয়ারটেলের ডিরেক্টর (ব্যবসায়িক কৌশল) মনীশ প্রকাশ-এর দাবি, এই গাঁটছড়ার দরুন উপকৃত হবে এ দেশের ওষুধ শিল্প, আর্থিক ক্ষেত্র এবং তথ্যপ্রযুক্তি ও তা নির্ভর পরিষেবা সংস্থাগুলি। কারণ বেশির ভাগ সময় এই সমস্ত সংস্থাই বিদেশের বিভিন্ন জায়গায় শাখা বিস্তার করে ব্যবসা ছড়াতে উদ্যোগী হয়। সিংগ্‌টেল-এর এমডি লিম সেং কং বলেন, ‘‘ভারতের বিভিন্ন শহরে ছড়িয়ে রয়েছে এয়ারটেলের সংযোগ। তাদের সঙ্গে মিলে আনা নতুন নেট সংযোগ আমাদের আন্তর্জাতিক গ্রাহকদের ভারতের মতো অন্যতম বৈচিত্রপূর্ণ অর্থনীতির দেশে পা রাখার সুযোগ করে দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন