Sony New Headphone

সোনির নতুন এই হেডফোনে কী কী পাওয়া যাবে জেনে নিন

গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যামাজন অ্যালেক্সার সাহায্যে তৈরি সোনির ডব্লিউএইচ-এক্সবি৯০০এন হেডফোন দিয়ে ইউজার ভয়েস কন্ট্রোলের মাধ্যমে পছন্দমতো গান চালাতে পারবেন। এ ছাড়াও ভলিউম বাড়তে-কমাতে পারবেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ০৯:৩০
Share:

সোনির নতুন হেডফোন ডব্লিউএইচ-এক্সবি৯০০এন। ছবি সৌজন্য: টুইটার।

হেডফোনের সেই সাবেকিআনা আর নেই। যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে প্রযুক্তিগত উন্নতি হয়েছে তার।
সোমবার বহুজাতিক সংস্থা সোনি ভারতের বাজারে লঞ্চ করল তাদের নতুন হেডফোন ডব্লিউএইচ-এক্সবি৯০০এন। যার বাজারমূল্য ১৬ হাজার ৯৯০ টাকা। এই হেডফোন পাওয়া যাবে সোনি সেন্টার এবং বিভিন্ন ইলেকট্রনিক স্টোরগুলিতে।
এই হেডফোনের গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে, বাইরের অতিরিক্ত ‘নয়েজ’ যদি কেউ শুনতে না চান, তা হলে বাতিল করা যাবে। রয়েছে টাচপ্যাডের সুবিধা, যা দিয়ে ইউজার তাঁর ইচ্ছে মতো শুনতে থাকা গানকে ‘পজ’ করে রাখার পাশাপাশি গো-ব্যাক বা কোনও গান স্কিপ করেও যেতে পারেন। গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যামাজন অ্যালেক্সার সাহায্যে তৈরি সোনির ডব্লিউএইচ-এক্সবি৯০০এন হেডফোন দিয়ে ইউজার ভয়েস কন্ট্রোলের মাধ্যমে পছন্দমতো গান চালাতে পারবেন। এ ছাড়াও ভলিউম বাড়তে-কমাতে পারবেন।
ওই সংস্থার দাবি, এই হেডফোনের ব্যাটারি ৩০ ঘণ্টারও বেশি চলবে। যদিও তা নির্ভর করবে মিউজিক সেটিংসের উপর। হেডফোনটি খুব দ্রুতই চার্জ হয়। ইউএসবি পোর্টের মাধ্যমে তা চার্জ করা যাবে।
নতুন এই হেডফোন ওয়্যারলেস হলেও ইউজার তাঁর ইচ্ছা অনুযায়ী ‘ওয়্যার’ দিয়েও গান শুনতে পারবেন। ১.২ মিটারের ওই ওয়্যার স্টিরিও কেবল বক্সের সঙ্গেই পাওয়া যাবে। সোনির নতুন হেডফোনটির ওজন প্রায় ২৫৪ গ্রাম। এই হেডফোনে ৪.২ এমএম ব্লুটুথ আছে। হেডফোনটি সোনির যে কোনও ধরনের অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর সঙ্গে কানেক্ট করা যাবে।

Advertisement

আরও পড়ুন: ভারতে প্রথম, টিভিএস-এর এই মোটরবাইক চলবে ইথানলে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন