corona virus

টাকা তুলতে নির্দিষ্ট দিন   

তবে টাকা তুলতে যাতে গ্রাহকেরা ব্যাঙ্কে ভিড় না জমান, তা নিশ্চিত করতে নির্দিষ্ট পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গে স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটির (এসএলবিসি)আহ্বায়ক মুক্তিরঞ্জন রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২০ ০৫:৩৮
Share:

ফাইল চিত্র।

করোনাভাইরাসের মোকাবিলার অঙ্গ হিসেবে ত্রাণ প্রকল্প ঘোষণা করেছে কেন্দ্র। তার মধ্যে মহিলা জনধন অ্যাকাউন্ট গ্রাহকদের তিন মাস ৫০০ টাকা করে দেওয়া হবে। আজ, শুক্রবার সেই প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার প্রথম কিস্তির টাকা জমা পড়বে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। তবে টাকা তুলতে যাতে গ্রাহকেরা ব্যাঙ্কে ভিড় না জমান, তা নিশ্চিত করতে নির্দিষ্ট পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গে স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটির (এসএলবিসি)আহ্বায়ক মুক্তিরঞ্জন রায়।
৩ থেকে ৯ এপ্রিলের মধ্যে ভাগে ভাগে টাকা তোলা যাবে ব্যাঙ্ক থেকে। তবে এর মধ্যে রবিবার রয়েছে। বিশেষ উৎসবের জন্য দক্ষিণের কিছু রাজ্যে ৬ তারিখও ব্যাঙ্ক বন্ধ। পশ্চিমবঙ্গে অবশ্য সে দিন ব্যাঙ্ক খোলা।

Advertisement

সারা দেশে তালিকা অনুযায়ী, যে সব গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের শেষ সংখ্যা ০ বা ১ তাঁরা আজ টাকা তুলতে পারবেন। শেষ সংখ্যা ২ বা ৩ হলে ৪ এপ্রিল। ৪ বা ৫-এর ক্ষেত্রে টাকা তোলার দিন ৭ এপ্রিল। শেষে ৬ বা ৭ থাকলে ৮ এপ্রিল টাকা তোলা যাবে। ৮ বা ৯-এর জন্য ৯ এপ্রিল। ৩ এবং ৪ এপ্রিল যাঁদের টাকা তোলার কথা তাঁরা ওই দিন না এলে ৬ তারিখ তুলতে পারবেন। এই তথ্য গ্রাহকদের এসএমএস করে জানিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন