Suzuki

বাজার দখল করতে এল সুজুকির বেস্ট সেলিং স্কুটারের লিমিটেড এডিশন

মধ্যবিত্তের সাধ্যের মধ্যে রেখেই দাম ধার্য করা হয়েছে ৬১ হাজার ৭৮৮ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৯ ১৬:১২
Share:

মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই পাওয়া যাবে এই স্কুটার। ছবি: টুইটার

নতুন রূপে বাজারে এল সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়ার ‘সুজুকি অ্যাক্সেস ১২৫ এস ই’। সুজুকির অ্যাক্সেস ১২৫— এখনও ‘বেস্ট সেলিং স্কুটার’ এর তকমা ধরে রাখতে সক্ষম, আর গ্রাহকদের এই পছন্দের কথা মাথায় রেখেই সুজুকি তার বেস্ট সেলিং স্কুটারের এক নতুন ভার্সন নিয়ে এল। মধ্যবিত্তের সাধ্যের মধ্যে রেখেই দাম ধার্য করা হয়েছে ৬১ হাজার ৭৮৮ টাকা। এই স্কুটারটি পাওয়া যাবে একটি ডিস্ক ব্রেক ভ্যরিয়েন্টে, পাওয়া যাবে নতুন মেটালিক ম্যাটে বোর্দে রঙে। পুরোনো রঙ অর্থ্যাৎ মেটালিক ম্যাটে ব্ল্যাক, মেটালিক সোনিক সিলভার এবং পার্ল মিরাজ হোয়াইটেও পাওয়া যাবে নতুন স্কুটারটি, তবে নতুন স্কুটারটির গায়ে ‘স্পেশাল এডিশন’এর তকমা থাকবে।

Advertisement

ব্যহিক রূপের মধ্যে থাকবে কালো অ্যালয় হুইল, বেইজ রঙের লেদার সিট এবং গোলাকার ক্রোম মিরর। নতুন স্কুটারটিতে থাকবে ডিসি সকেটও, যা যাত্রাপথে ফোন চার্জিং এর সুযোগ দেবে। যান্ত্রিক দিক থেকে বিশেষ কোনও পরিবর্তন করা হয়নি এই স্কুটারে। ‘সুজুকি অ্যাক্সেস ১২৫ এস ই’তে রয়েছে অ্যালুমিনিয়ামের ফোর স্ট্রোক, এক সিলিন্ডারের ১২৪ সিসির ইঞ্জিন। স্কুটারটিতে রয়েছে ‘ওয়ান পুশ ইজি স্টার্ট সিস্টেম’ এবং সেন্ট্রাল লকিং সিস্টেম। স্কুটারের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে সেফটি শাটারের মত অভ্যন্তরীণ সিকিউরিটি সিস্টেম।

চলতি বছরের জুন মাসেই সুজুকির ৬৭হাজার স্কুটার বিক্রি হওয়ায় অটোমোবাইল শিল্পের বাজারে খরা কেটেছে অনেকটাই। আর্থিক বছরের শুরুতেই (এপ্রিল-জুন) সুজুকির দুচাকার যানের বিক্রির পরিমাণ ছাড়িয়েছে দুই লাখ, যার মধ্যে ৯০ শতাংশই সুজুকি অ্যাক্সেস ১২৫। সুজুকি তার ১২৫সিসির বিভাগে মোট তিনটি মডেল নিয়ে এসেছে ক্রেতাদের জন্য- সুজুকি অ্যাক্সেস ১২৫, সুজুকি অ্যাক্সেস ১২৫ এস ই এবং সুজুকি বার্গমান স্ট্রিট ১২৫।

Advertisement

আরও পড়ুন: স্কোডা এ বার লঞ্চ করল তাদের নতুন গাড়ি র‍্যাপিড রাইডার

আরও পড়ুন: বাজারে আসছে ডুকাটির নতুন বাইক, দাম শুনলে আঁতকে উঠবেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন