Air India

এয়ার ইন্ডিয়া কেনার নিলামে অংশ নিতে পারে টাটা

সরকারের পক্ষ থেকে এয়ার ইন্ডিয়া নিলামের আবেদনপত্র জমা দেওয়ার তারিখ ২৯ ডিসেম্বর থেকে বাড়িয়ে ৫ জানুয়ারি করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ১৯:৫৬
Share:

সরকারের পক্ষ থেকে এয়ার ইন্ডিয়া নিলামের আবেদনপত্র জমা দেওয়ার তারিখ ২৯ ডিসেম্বর থেকে বাড়িয়ে ৫ জানুয়ারি করা হয়েছে। প্রতীকী ছবি

এয়ার ইন্ডিয়া কেনার নিলামে দর হাঁকতে পারে টাটা সন্স। সংবাদ সংস্থা মারফত এই খবর পাওয়া গিয়েছে। যদিও এয়ার ইন্ডিয়া কেনার জন্য আর কোনও দাবিদার রয়েছে কি না, তা এখনও স্পষ্ট করে জানা যায়নি। তবে টাটার পাশাপাশি আরও কয়েকটি সংস্থার নাম বাজারে ভাসছে। তার মধ্যে নাম না করে টাটারই এক আধিকারিক জানিয়েছেন, টাটা সন্স এয়ার ইন্ডিয়া নিলাম প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে চলেছে।

Advertisement

সরকারের পক্ষ থেকে এয়ার ইন্ডিয়া নিলামের আবেদনপত্র জমা দেওয়ার তারিখ ২৯ ডিসেম্বর থেকে বাড়িয়ে ৫ জানুয়ারি করা হয়েছে। তবে সেই দিন প্রাথমিক বাছাইযের পর তালিকাভুক্ত নিলামে অংশগ্রহণকারীদের নাম ঘোষণা করবে সরকার।

গত দু’বছর ধরে কেন্দ্রীয় সরকার বেসরকারি হাতে এয়ার ইন্ডিয়াকে তুলে দেওয়ার চেষ্টা করছে। এয়ার ইন্ডিয়ার একাধিক বিমান পরিষেবার ১০০ শতাংশ বেসরকারিকরণের পথে হাঁটতে চলেছে কেন্দ্রীয় সরকার। সেই সূত্র ধরেই নিলাম প্রসঙ্গে ফিরে ফিরে এসেছে বেশ কয়েকটি সংস্থার নাম। তার মধ্যে টাটা, আদানি গ্রুপ ও হিন্দুজা গ্রুপ অন্যতম। কিন্তু কোনও সংস্থাই তাদের তরফ থেকে এই খবর নিয়ে মুখ খোলেনি।

Advertisement

আরও পড়ুন:কলকাতা-দিল্লি উড়ান প্রতিদিনই, করোনা আবহে মানতে হবে নিয়ম

আরও পড়ুন: বিজেপি যখন অফিস ভাঙছিল, কোথায় ছিলেন ববি: জিতেন্দ্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন