কমেছে কল কাটার হার, দাবি কেন্দ্রের

কয়েক বছর ধরেই কল-ড্রপের সমস্যায় তিতিবিরক্ত মোবাইল ব্যবহারকারীরা। পরিস্থিতি যুঝতে আগের বছরের জুলাইয়ে সংস্থাগুলির সঙ্গে বৈঠক করেছিলেন টেলিকম মন্ত্রী। সেখানে এই সমস্যা সমাধানের জন্য ১০০ দিনের ও এক বছরের দু’টি পরিকল্পনার কথা জানিয়েছিল সংস্থাগুলি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৭ ১০:১০
Share:

মোবাইল ফোনে কথা বলার মাঝে ফোন কেটে যাওয়ার (কল-ড্রপ) হার গত এক বছরে ৮% কমেছে বলে দাবি করলেন কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী মনোজ সিন্‌হা।

Advertisement

কয়েক বছর ধরেই কল-ড্রপের সমস্যায় তিতিবিরক্ত মোবাইল ব্যবহারকারীরা। পরিস্থিতি যুঝতে আগের বছরের জুলাইয়ে সংস্থাগুলির সঙ্গে বৈঠক করেছিলেন টেলিকম মন্ত্রী। সেখানে এই সমস্যা সমাধানের জন্য ১০০ দিনের ও এক বছরের দু’টি পরিকল্পনার কথা জানিয়েছিল সংস্থাগুলি। সম্প্রতি সেগুলির শীর্ষ কর্তাদের সঙ্গে ফের বিষয়টি নিয়ে বৈঠকের পরে সিন্‌হার দাবি, এক বছরে কল-ড্রপ ৮% কমেছে। কারণ, ১০০ দিনে সংস্থাগুলি ৬০ হাজার টাওয়ার বসিয়েছে। আর এক বছরে ৩.৪৯ লক্ষ। এ বছরের মধ্যে কল-ড্রপ আরও ৮% কমানোই লক্ষ্য কেন্দ্রের।

সিন্‌হা জানান, ট্রাই-এর তথ্যের পাশাপাশি গ্রাহকদের কাছে স্বয়ংক্রিয় ব্যবস্থায় করা টেলিকম দফতরের সমীক্ষাতেও পরিস্থিতির উন্নতি হওয়ার ছবি ধরা পড়েছে।

Advertisement

তবে টাওয়ার তৈরির ক্ষেত্রে আমজনতার একাংশের তরফে আসা বাধার যে অভিযোগ সংস্থাগুলি তোলে, তা মানছেন তিনি। সিন্‌হা বলেন, ‘‘কেন্দ্রের সায় পেলেও অনেক জায়গায় তা বসানো যাচ্ছে না। সরকারি ভবন ও বাড়িতে যাতে আরও টাওয়ার বসানো যায় তা দেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন