iPhone

অ্যাপল ১ নম্বরে, বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাকি ফোনগুলি জেনে নিন

স্মার্ট ফোন বিক্রির নিরিখে এ বার এক নম্বরে উঠে এল আইফোন! গত বছরের শেষ কোয়ার্টারে স্যামসাংকে হারিয়ে ব্র্যান্ড হিসাবে এক নম্বর স্মার্টফোনের জায়গা করে নিয়েছিল আইফোন। এ বার ২০১৬-র সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের শিরোপাও উঠে এল অ্যাপলের মাথায়।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ১৭:২২
Share:
০১ ১০

আইফোন সিক্স এস- ২০১৬-য় সবচেয়ে বেশি স্মার্টফোন বিক্রি হয়েছে অ্যাপলের আইফোন সিক্স এস। ২০১৫-র সেপ্টেম্বরে বাজারে আসে এই স্মার্টফোনটি। বিভিন্ন ই কর্মাস ওয়েবসাইটে ৩৮ হাজার টাকা দামে বিক্রি হচ্ছে সিক্স এস। এতে নতুন কী রয়েছে? আইফোন সিক্স এস রয়েছে অ্যাপলের এ নাইন প্রসেসর। যেটি পুরনো এ এইট চিপসেট-এর থেকে ৭০ শতাংশ স্পিড বেশি।

০২ ১০

আইফোন সেভেন- আইএইচএস-এর তথ্য অনুযায়ী, দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাপলের এই স্মার্টফোনটি। সিক্সের পিছনেই রয়েছে অ্যাপলের বর্তমান সংস্করণটি। গত বছর অক্টোবরে লঞ্চ হওয়া এই ফোনটির দাম ৫০ হাজার টাকা।

Advertisement
০৩ ১০

আইফোন সেভেন প্লাস- তৃতীয় স্থানটিও অ্যাপলের পকেটে। সৌজন্যে আইফোন সেভেন প্লাস। ৬০ হাজার টাকার দামের এই স্মার্টফোনটির ডিসপ্লে ৫.৫ ইঞ্চি, ২ জিবি র‌্যাম। ৭ মেগাপিক্সেল ফ্রন্ট এবং রেয়ার ক্যামেরা রয়েছে স্মার্টফোনটিতে।

০৪ ১০

আইফোন সিক্স এস প্লাস- বিশ্বের সবচেয়ে বিক্রিত স্মার্টফোনের মধ্য চতুর্থ স্থানেও অ্যাপলের। আইফোন সিক্স এস প্লাস রয়েছে এই জায়গায়। মোবাইলটির দাম ৪০ হাজার টাকার কাছাকাছি।

০৫ ১০

স্যামসাং গ্যালাক্সি এস সেভেন এডজ- এক থেকে চার নম্বরে অ্যাপল। এর পরে পঞ্চম স্থানে স্যামসাংয়ের গ্যালাক্সি এস সেভেন স্মার্টফোন। এই মোবাইলটির দাম ৪৪ হাজার টাকার কাছাকাছি। ৪ জিবি র‌্যাম, ৩৬০০ এমএএইচ ব্যাটারি এবং কোয়াড এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই স্মার্টফোনটির।

০৬ ১০

স্যামসাং গ্যালাক্সি জে থ্রি- গত বছর মার্চ মাসে লঞ্চ হয় গ্যালাক্সি জে থ্রি। দাম ৮,৯৯০ টাকা। সবচেয়ে বেশি বিক্রি হওয়ার তালিকায় ৬ নম্বর স্থানে রয়েছে এই স্মার্টফোনটি।

০৭ ১০

অপ্পো এ ৫৩- অ্যাপল এবং স্যামসাংয়ের একচেটিয়া ‘দখলদারি’র মধ্যে জায়গা করে নিয়েছে অপ্পোর এ-৫৩ মডেলটি। ২০১৫-র ডিসেম্বরে বাজারে আসে এই স্মার্টফোনটি। ১৯ হাজার টাকার কাছাকাছি দাম স্মার্টফোনটির।

০৮ ১০

স্যামসাং গ্যালাক্সি জে ফাইভ- ফের আট নম্বর জায়গায় স্যামসাং ফিরে এসেছে। গত বছর বাজারে আসে ওই সংস্থার গ্যালাক্সি জে ফাইভ স্মার্টফোনটি। ভারতে এই মোবাইলটির দাম ১০ হাজার টাকার কাছাকাছি।

০৯ ১০

স্যামসাং গ্যালাক্সি এস সেভেন- নয় নম্বর স্থানে রয়েছে স্যামসাংয়ের গ্যালাক্সি এস সেভেন। বাজারে এর দাম ৪০ হাজার টাকার কাছাকাছি। গত বছর মার্চে বাজারে আসে এস সেভেন।

১০ ১০

স্যামসাং গ্যালাক্সি জে সেভেন- দশ নম্বর স্থানেও স্যামসাং। স্যামসাং গ্যালাক্সি জে সেভেন গত বছর বাজারে আসে। এই স্মার্টফোনটির দাম ১৬ হাজার টাকার কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement