দেউলিয়া আইনের লক্ষ্য সংস্থা বাঁচানো

শনিবার মুম্বইয়ে সিআইআই আয়োজিত সভার মঞ্চ থেকে ধারে জেরবার সংস্থাগুলিকে আশ্বস্ত করতে এই বার্তা দিলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৭ ১১:০০
Share:

বার্তা: অরুণ জেটলি। পিটিআই

দেউলিয়া আইনের মূল লক্ষ্য ঋণের ভারে জর্জরিত সংস্থাগুলিতে তালা ঝোলানো নয়। বরং সেগুলির হাল ফেরানো। যাতে তাদের ধার শোধ করার সম্ভাবনা নিশ্চিত করা যায়। শনিবার মুম্বইয়ে সিআইআই আয়োজিত সভার মঞ্চ থেকে ধারে জেরবার সংস্থাগুলিকে আশ্বস্ত করতে এই বার্তা দিলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

Advertisement

সম্প্রতি দেশে বলবৎ হয়েছে দেউলিয়া আইন। ঋণ শোধ করতে না-পারা সংস্থাগুলির আশঙ্কা, এ বার এটিকে অস্ত্র করেই তাদের ঝাঁপ ফেলতে ময়দানে নামবে ঋণদানকারীরা। কিন্তু এ দিন জেটলি সেই আশঙ্কা নস্যাৎ করে ঋণ খেলাপি সংস্থাগুলিকে ধার শোধের সংস্কৃতি তৈরিতে উৎসাহ দেন। বলেন, ‘‘পুরনো জমানায় ঋণ খেলাপিদের পেছনে ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে পড়ত ঋণদাতারা। শেষমেশ কিছুই উদ্ধার হত না। কিন্তু সে দিন আর নেই। ঋণ খেলাপিকে যদি টিকে থাকতে হয়, তবে তাকে বকেয়া টাকা শোধ করতেই হবে। না-হলে অন্য কাউকে সেটা করার পথ করে দিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন