নীরবের সংস্থার সম্পদ বিক্রি বন্ধের চেষ্টা

আমেরিকার আদালতে ইতিমধ্যেই দেউলিয়া ঘোষণার আর্জি জানিয়েছে ফায়ারস্টার। সেই পথ ধরেই তড়িঘড়ি সম্পদ বেচতে পারে সংস্থা, এমনটাই আশঙ্কা কেন্দ্রের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৮ ০২:৫০
Share:

নীরব মোদী।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) কাণ্ডে অন্যতম অভিযুক্ত নীরব মোদীর সংস্থা ফায়ারস্টার ডায়মন্ড যাতে তদন্ত শেষ হওয়ার আগে কোনও সম্পদ বিক্রি করতে না পারে, তার জন্য বিভিন্ন আইনি বিকল্প খতিয়ে দেখছে কেন্দ্রীয় কোম্পানি বিষয়ক মন্ত্রক।

Advertisement

আমেরিকার আদালতে ইতিমধ্যেই দেউলিয়া ঘোষণার আর্জি জানিয়েছে ফায়ারস্টার। সেই পথ ধরেই তড়িঘড়ি সম্পদ বেচতে পারে সংস্থা, এমনটাই আশঙ্কা কেন্দ্রের। তাই আমেরিকায় মামলাটি আপাতত বন্ধ রাখতে আইনি রাস্তায় হাঁটতে চায় কোম্পানি বিষয়ক মন্ত্রক। ১৩ হাজার কোটি টাকার পিএনবি কেলেঙ্কারির তদন্ত শেষ হওয়ার আগে তড়িঘড়ি সম্পদ বিক্রি রুখতেই এই উদ্যোগ। মন্ত্রক সূত্রের খবর, এ জন্য তারা আইনজ্ঞও নিয়োগ করতে পারে।

জাতীয় কোম্পানি আইন ট্রাইব্যুনাল (এনসিএলটি) ইতিমধ্যেই নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোক্সী এবং বিভিন্ন সংস্থা ও ব্যক্তি মিলিয়ে ৬০টি ক্ষেত্রে সম্পদ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছে। এসএফআইও ইতিমধ্যেই পিএনবি কেলেঙ্কারির তদন্ত শুরু করেছে। তার মধ্যে রয়েছে ফায়ারস্টারও। তাই আমেরিকায় দেউলিয়া মামলা দায়ের করে ঘুরপথে তারা যাতে সম্পদ বিক্রি করতে না পারে, তার জন্যই আইনি পথে হাঁটতে চায় মন্ত্রক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন