Coronavirus Lockdown

জট পেট্রাপোলে

বাংলাদেশের রফতানিকারীদের প্রতিনিধিরা বুধবার সকালে পেট্রাপোল থেকে পণ্য ভর্তি ট্রাক বেনাপোলে ঢুকতে গেলে বাধা দেন। তার পর থেকেই পণ্য রফতানি বন্ধ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জুলাই ২০২০ ০৩:৩৩
Share:

—ফাইল চিত্র।

পেট্রাপোল বন্দর দিয়ে বাংলাদেশের সঙ্গে পণ্য রফতানি বন্ধ থাকল শুক্রবারও। বাংলাদেশের রফতানিকারীদের প্রতিনিধিরা বুধবার সকালে পেট্রাপোল থেকে পণ্য ভর্তি ট্রাক বেনাপোলে ঢুকতে গেলে বাধা দেন। তার পর থেকেই পণ্য রফতানি বন্ধ। বন্দর সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের রফতানিকারী-সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বক্তব্য, বেনাপোল থেকে বাংলাদেশি পণ্য ভর্তি ট্রাক পেট্রাপোলে ঢুকতে না-দিলে, তাঁরাও পেট্রাপোল থেকে ট্রাক বেনাপোলে ঢুকতে দেবেন না। এই অচলাবস্থা নিয়ে বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়ালের হস্তক্ষেপ দাবি করেছে রফতানিকারীদের সংগঠন ফিয়ো। তাদের দাবি, দ্রুত সমস্যা না-মিটলে দু’দেশের বাণিজ্যিক সম্পর্কে প্রভাব

Advertisement

পড়ার আশঙ্কা রয়েছে। এ দিকে, লকডাউনের পরে শুক্রবার কলকাতা বন্দর থেকে চট্টগ্রামে পণ্য বোঝাই জাহাজ যাতায়াত শুরু হয়েছে। সংশ্লিষ্ট মহলের মতে, তা পেট্রাপোল সমস্যা কিছুটা কাটাতে সাহায্য করবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন