ট্রাক ধর্মঘটে ১৫ শতাংশ পর্যন্ত দাম বাড়তে পারে খাদ্যপণ্যের

ট্রাক ধর্মঘটের জেরে খাদ্যপণ্যের দাম ১৫% পর্যন্ত বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করল অ্যাসোচ্যাম। সোমবার এই সর্বভারতীয় ধর্মঘট পাঁচ দিনে পা দিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৫ ১৬:৫৪
Share:

দেশ জুড়ে ট্রাক ধর্মঘটের জেরে খাদ্যপণ্যের দাম ১৫% পর্যন্ত বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করল অ্যাসোচ্যাম। সোমবার এই ধর্মঘট পাঁচ দিনে পা দিয়েছে। যা চলতে থাকলে দুধ, ফল, সব্জির মতো পণ্যের দাম বাড়তে পারে বলে জানিয়েছে বণিকসভাটি। ধর্মঘটের জেরে কেন্দ্র ৩৬ কোটি টাকার রাজস্ব হারিয়েছে বলেও দাবি করেছে তারা।

Advertisement

বর্তমান টোল ব্যবস্থা ঢেলে সাজার দাবি জানিয়ে গত ১ অক্টোবর থেকে সারা দেশে অনির্দিষ্ট কালের জন্য এই ধর্মঘট ডেকেছিল অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস (এআইএমটিসি)। এক কোটিরও বেশি ট্রাক এবং টেম্পো এই ধর্মঘটে সামিল হয়েছে। গত পাঁচ দিনে ট্রাক শিল্পের প্রায় ৭,৫০০ কোটি টাকা লোকসান হয়েছে বলে জানিয়েছে এআইএমটিসি। তাদের দাবি, সে ক্ষেত্রে কেন্দ্রের ক্ষতির অঙ্ক দাঁড়াতে পারে প্রায় ৫০ হাজার কোটিতে। ধর্মঘটের প্রভাব পড়েছে তামিলনাড়ু, রাজস্থান, পঞ্জাব, বিহার, উত্তর প্রদেশের মতো রাজ্যগুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন