TVS jupiter

বাজার কাঁপাতে এল টিভিএস-এর নতুন স্কুটি জুপিটার জেড-এক্স, জেনে নিন এর উন্নতমানের ফিচারস….

টিভিএস বহু বছর ধরেই উন্নতমানের পরিষেবার জন্য বাইক-প্রেমীদের পছন্দের তালিকায় রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০১৯ ১৯:১৯
Share:

জুপিটার জেড-এক্স।ছবি:টুইটার

বহুজাতিক মোটরবাইক প্রস্তুতকারী সংস্থা টিভিএস বহু বছর ধরেই উন্নতমানের পরিষেবার জন্য বাইক-প্রেমীদের পছন্দের তালিকায় রয়েছে।এ বার ভারতের বাজারে তাদের নতুন সংযোজন জুপিটার জেড-এক্স।

Advertisement

জুপিটার গ্র্যান্ড-এর সঙ্গে অনেক মিল থাকলেও ‘জেড-এক্স’ অনেক বেশি উন্নতমানের এবং দামেও কম। নতুন এই স্কুটিটি মূলত দুটি আলাদা মডেলে পাওয়া যাবে-‘জুপিটার জেড-এক্স ডিস্ক এসবিটি’ এবং ‘জুপিটার জেড-এক্স ড্রাম এসবিটি’ যার বাজার মূল্য যথাক্রমে ৫৮ হাজার ৬৪৫ টাকা এবং ৫৬ হাজার ৯৩ টাকা।

এ ছাড়াও রয়েছে এলইডি হেড-ল্যাম্প যা সাধারণ হ্যালোজেন আলোর থেকে অনেক বেশি উজ্জ্বল। টিভিএস গ্র্যান্ডের মতই এই স্কুটিতে থাকছে ‘ডিজিটাল অ্যানালগ ক্লাস্টার’ এবং ‘অ্যাডজাস্টেবল মোনোসক’-এর মত আকর্ষণীয় ফিচার। পেট্রোল চালিত এই স্কুটির সর্বোচ্চ টর্ক ঘণ্টায় ৮.৪ নিউটন মিটার এবং সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮৫ কিলোমিটার।

Advertisement

এই স্কুটির অভিনব ফিচার হল ‘ডুরা কুল’ সিট যা অন্যান্য বাইক অথবা স্কুটির আসনের তুলনায় তাপ কম শোষণ করবে। আরোহীর যাত্রা নিঃসন্দেহে অনেক বেশী আরামদায়ক হয়ে উঠবে বলেই প্রস্তুতকারী সংস্থার দাবি।

আপাতত ‘স্টার-লাইট ব্লু’ এবং ‘রয়্যাল ওয়াইন’ শুধুমাত্র এই দুই রকমের রঙেই মিলবে এই দু’চাকা। হন্ডা কোম্পানির অ্যাক্টিভা স্কুটির পরেই ভারতীয়দের পছন্দ টিভিএস কোম্পানির ‘জুপিটার’ স্কুটি। ‘জেড-এক্স’ কি পারবে সেই মান বজায় রাখতে? নজর থাকবে সে দিকেই।

আরও পড়ুন:ভারতে প্রথমবার, 'হিল-অ্যাসিস্ট' যুক্ত ই-স্কুটার এ বার মধ্যবিত্তের নাগালে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন