কর নিয়ে রফা চায় মার্কিন শিল্প

ইউএস-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট নিশা দেশাই বিসওয়াল বলেন, ঝুঁকি সত্ত্বেও যেখান থেকে বেশি রিটার্ন মিলবে, সংস্থাগুলিও সেখানেই টাকা ঢালবে।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৮ ০৩:০০
Share:

প্রতীকী ছবি।

আগামী বৃহস্পতিবার বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তার আগে তাঁর কাছে বিদেশি সংস্থাগুলির কর সমস্যা মেটানোর দাবি করলেন মার্কিন শিল্পপতিরা। যার মধ্যে রয়েছে পুরনো বকেয়া কর প্রসঙ্গও। জানালেন, কর নিয়ে অনিশ্চয়তা কাটলে বিদেশি লগ্নি টানতে ভারতের আরও সুবিধা হবে।

Advertisement

ইউএস-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট নিশা দেশাই বিসওয়াল বলেন, ঝুঁকি সত্ত্বেও যেখান থেকে বেশি রিটার্ন মিলবে, সংস্থাগুলিও সেখানেই টাকা ঢালবে। এই অবস্থায় কোনও দেশে আয়কর ঘিরে অনিশ্চয়তা তৈরি হলে, সেখানে লগ্নির আগে সংস্থাগুলি দ্বিতীয় বার ভাবে। বাড়ে প্রকল্পের খরচও।

তবে এর মধ্যেও ভারতকে বিশ্বের দরবারে লগ্নির গন্তব্য হিসেবে তুলে ধরা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রচেষ্টার প্রশংসা করেছেন বিসওয়াল। যদিও এই প্রসঙ্গে তাঁর দাবি, বিভিন্ন বিদেশি সংস্থার বকেয়া কর নিয়ে মামলায় যদি মীমাংসায় পৌঁছনো না যায়, তা দেশের ভাবমূর্তির ক্ষতি করবে। তৈরি করবে লগ্নি টানায় বাধা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন