পর্যটক টানতে গোয়ায় পা মার্কিন রিসর্টের

বাঙালির পছন্দের পর্যটন গন্তব্য হিসেবে আজ বহুকালই পাকাপাকি ভাবে জায়গা করে নিয়েছে গোয়া। এ বার সমুদ্রের তীর ঘেঁষে সেখানেই একটু অন্য রকম ছুটি কাটানোর ব্যবস্থা নিয়ে হাজির হয়েছে মার্কিন সংস্থা প্ল্যানেট হলিউড রিসর্ট।

Advertisement

মধুরিমা দত্ত

গোয়া শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৫ ০২:২৬
Share:

বাঙালির পছন্দের পর্যটন গন্তব্য হিসেবে আজ বহুকালই পাকাপাকি ভাবে জায়গা করে নিয়েছে গোয়া। এ বার সমুদ্রের তীর ঘেঁষে সেখানেই একটু অন্য রকম ছুটি কাটানোর ব্যবস্থা নিয়ে হাজির হয়েছে মার্কিন সংস্থা প্ল্যানেট হলিউড রিসর্ট। বিয়ের জন্য বেছে নেওয়া সমুদ্রতীরে যাবতীয় ব্যবস্থাপনা, কনফারেন্সের জন্য আলাদা বন্দোবস্ত অথবা নিছকই কয়েকটা দিন নিশ্চিন্তে ছুটি কাটানোর সুযোগ— এ সবেরই পরিষেবা পাওয়া যাবে এই রিসর্টে। তবে গাঁটের কড়ি একটু বেশি খরচ করে।

Advertisement

রিসর্টের জেনারেল ম্যানেজার আনন্দ চট্টোপাধ্যায় জানালেন, আমেরিকার লাস ভেগাসের পর গোয়াতেই প্রথম নিজেদের হোটেল পরিষেবা নিয়ে হাজির হয়েছে প্ল্যানেট হলিউড। জেএমজে গোষ্ঠীর শাখা ভাইকিং ভেঞ্চার্সের সঙ্গে যৌথ উদ্যোগে গোয়ায় পা রেখেছে তারা। মোট লগ্নি ২২৫ কোটি টাকা। আনন্দবাবুর দাবি, রিসর্টের প্রতিটি নকশা এবং পরিষেবা ঠিক করা হয়েছে বহু যত্নে।

গোয়ার সমুদ্র সৈকত জুড়ে ছড়িয়ে আছে অজস্র লজ, রিসর্ট। তার মধ্যে কী ভাবে আলাদা হয়ে ওঠার চেষ্টা করছে প্ল্যানেট হলিউড? আনন্দবাবুর উত্তর, ‘‘সেরা মানের পরিষেবা তো আছেই, সেই সঙ্গে রিসর্ট কর্মীদের আন্তরিক আপ্যায়নই আমাদের এগিয়ে রাখবে। এটাই আমাদের ‘ইউএসপি’।’’

Advertisement

উত্তরডা সমুদ্র সৈকতের ধারে এই রিসর্টের মোট ১১৫টি ঘরের প্রতিটিই তৈরি হয়েছে নির্দিষ্ট ‘থিম’কে মাথায় রেখে। ‘অফ সিজনে’ যার জন্য দিনে ৭,৫০০-৮,০০০ টাকা গুনতে হয়। আর অক্টোবর থেকে মার্চ সেটাই বেড়ে দাঁড়ায় ৯ থেকে ১১ হাজার টাকায়। কনফারেন্স ও ব্যাঙ্কোয়েট, থিয়েটার, ‘জাকুজি’ ইত্যাদি ছাড়াও গোয়ার খাবারের বিশেষ পদ নিয়ে রিসর্টের মধ্যেই রয়েছে দুটি রেঁস্তোরা। আছে সমুদ্র লাগোয়া লনে সান্ধ্য বিনোদন এমনকী বিয়ে আয়োজনের ব্যবস্থাও। তবে সে ক্ষেত্রে ভাড়া নিতে হবে পুরো রিসর্টটি।

খরচ একটু বেশি হলেও, বাঙালির ভ্রমণ-নোটবুকে প্ল্যানেট হলিউড জায়গা করে নেবে বলেই আশাবাদী কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন