iPhpne

মাইনে পাননি আই ফোনকর্মীরা, স্বীকার করে কর্তাকে সরাল অ্যাপল

বেতন নিয়ে সমস্যার জেরে বেঙ্গালুরুর কাছে তাইওয়ানের আইফোন নির্মাতা সংস্থার কারখানায় প্রতিবাদের আগুন জ্বলে ওঠে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ১৬:৩৮
Share:

বেতন নিয়ে সমস্যার জেরে বেঙ্গালুরুর কাছে তাইওয়ানের আইফোন নির্মাতা সংস্থার কারখানায় প্রতিবাদের আগুন জ্বলে ওঠে। ফাইল চিত্র

কারখানার কর্মীদের কাছে ক্ষমা চেয়ে ভারতীয় শাখার ভাইস প্রেসেডিন্ট পদাধিকারিকে সরিয়ে দিল অ্যাপল। সরাসরি স্বীকার করে নিল, বেতন নিয়ে খুশি ছিলেন না একাধিক কর্মী। অনেকের টাকা বাকি পড়েছিল। সেই কারণেই গোলমাল হয়।

Advertisement

আ্যাপলের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘নরসাপুরা কারখানায় যে ঘটনা ঘটেছে, সেই ঘটনা নিয়ে অ্যাপল কর্তৃপক্ষ ক্ষমাপ্রার্থী। সংস্থা নিজস্ব তদন্তে দেখেছে, বেশ কয়েকজন সঠিক পরিমাণে বেতন পাচ্ছিলেন না। কেউ কেউ সময়মতো টাকা পাননি। আমরা সব কর্মীর কাছে আন্তরিক ভাবে ক্ষমা চাইছি।’’

এর পাশাপাশি সংস্থার বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়েছে, ভারতে কর্মরত অ্যাপলের ভাইস প্রেসিডেন্টকে সরিয়ে দেওয়া হচ্ছে। দেশের মধ্যে সংস্থার কর্মী কাঠামো পরিবর্তন করা হতে পারে বলেও জানিয়েছে সংস্থা। কারণ হিসাবে বলা হয়েছে, কর্মীদের নিরাপত্তাই অ্যাপলের কাছে সবচেয়ে বড় বিষয়। সেই নিরাপত্তা অর্জন করার জন্য যে পরিকাঠামো প্রয়োজন, তা তৈরি করবে অ্যাপল।

Advertisement

বেতন নিয়ে সমস্যার জেরে বেঙ্গালুরুর কাছে তাইওয়ানের আইফোন নির্মাতা সংস্থার কারখানায় প্রতিবাদের আগুন জ্বলে ওঠে। সংস্থা জানায়, ৪০০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে কারখানার। তার মধ্যে অনেকগুলি মোবাইল চুরির ঘটনাও রয়েছে।

আরও পড়ুন: শাহি সভায় যাওয়ার পথে রাজ্যবাসীকে খোলা চিঠি শুভেন্দুর​

আরও পড়ুন: সরকারি খরচের পক্ষে সওয়াল ঋণনীতি বৈঠকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন