lock down

রেশনের সমস্যাতেও ফোন মেয়রকে

ফিরহাদের নিজের ৮২ নম্বর ওয়ার্ডের লকগেট রোড থেকেই এ দিন কয়েক জন বাসিন্দা কার্ড থাকা সত্ত্বেও রেশন সামগ্রী পাচ্ছেন না বলে অভিযোগ জানান। সেই অভিযোগ শুনে মেয়র খাদ্য দফতরে গিয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে বৈঠক করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২০ ০৪:৩৮
Share:

প্রতীকী চিত্র

লকডাউনের পরিস্থিতিতে পুর পরিষেবার কথা কি ভুলছেন শহরবাসীরা?

Advertisement

শনিবার কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে মেয়র ফিরহাদ হাকিমের কাছে পুর পরিষেবা সংক্রান্ত অভিযোগের ফোন এল মাত্র দু’টি। গোটা অনুষ্ঠানের সিংহ ভাগ জুড়েই লোকজন মেয়রকে ফোন করে রেশন সংক্রান্ত অভিযোগই জানালেন। যে সব বিষয়ের সমাধান করার কথা মূলত খাদ্য দফতরের তা নিয়ে উত্তর দিলেন মেয়র।
ফিরহাদের নিজের ৮২ নম্বর ওয়ার্ডের লকগেট রোড থেকেই এ দিন কয়েক জন বাসিন্দা কার্ড থাকা সত্ত্বেও রেশন সামগ্রী পাচ্ছেন না বলে অভিযোগ জানান। সেই অভিযোগ শুনে মেয়র খাদ্য দফতরে গিয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে বৈঠক করেন। পরে কলকাতা দক্ষিণের খাদ্য দফতরের অফিসার গিয়ে ওই রেশন দোকান থেকে খাদ্য সামগ্রী বণ্টনের ব্যবস্থা করেন।

এর পরে কলকাতা পুরভবনে ফিরে টক টু মেয়র অনুষ্ঠানে বসেন ফিরহাদ। বেলেঘাটার সুরেন সরকার রোড থেকে শ্যামলী চৌধুরী নামে এক মহিলা অভিযোগ করেন, তাঁর রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-১ কার্ড থাকা সত্ত্বেও রেশন দোকান তাঁকে জিনিসপত্র দিচ্ছে না। মেয়র তাঁকে আশ্বস্ত করে বলেন, ‘‘আমরা খাদ্য দফতরের সঙ্গে যোগাযোগ করছি। নিশ্চিন্তে থাকুন। মঙ্গলবারের মধ্যেই রেশন পাবেন।’’

Advertisement

আবার কলেজ স্ট্রিটের কাছে কেশবচন্দ্র সেন স্ট্রিটের এক বাসিন্দা জানান, তিনি রেশন কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু কার্ড না পৌঁছনোয় জিনিসপত্র পাচ্ছেন না। মেয়র ওই ব্যক্তিকে জানান, তাঁর কার্ড অনুমোদন হয়ে থাকলে দু’-এক দিনের ভিতরে পুরসভার অফিসার গিয়ে কুপন দিয়ে আসবেন। ১০ এপ্রিলের পর থেকে ওই ব্যক্তি রেশন পাবেন বলে মেয়র তাঁকে জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন