bank

বিভিন্ন পদে কর্মী নিয়োগ করবে সরকারি এই ব্যাঙ্ক, কী যোগ্যতা প্রয়োজন?

চিফ টেকনোলজি অফিসার, চিফ ডিজিটাল অফিসার, চিফ রিস্ক অফিসার পদে নিয়োগ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:৩৭
Share:

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র। প্রতীকী ছবি।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তিনটি পদে কর্মী নিয়োগ করবে এই সংস্থা। ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের ওয়েবসাইটেই প্রকাশিত হয়েছে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি। দেখে নিন এই বিষয়ে বিস্তারিত।

Advertisement

পদ:

চিফ টেকনোলজি অফিসার (সিটিও): ১টি শূন্যপদ রয়েছে। চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। আবেদনকারীর বয়স হতে হবে ৩৫ থেকে ৫৫ বছরের মধ্যে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হতে হবে। সংশ্লিষ্ট বিভাগে ১৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Advertisement

চিফ ডিজিট্যাল অফিসার (সিডিও): চুক্তিভিত্তিক এই পদে চাকরির জন্য ১টি শূন্যপদ রয়েছে। আবেদনকারীর বয়স হতে হবে ৩৫ থেকে ৫৫ বছরের মধ্যে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম শ্রেণির স্নাতক হতে হবে। ব্যাঙ্ক ক্ষেত্রে ন্যূনতম ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যার মধ্যে ৫ বছর সংশ্লিষ্ট বিভাগের অভিজ্ঞতা থাকতে হবে।

চিফ রিস্ক অফিসার (সিআরও): এই পদের জন্যও ১টি শূন্যপদ রয়েছে। আবেদন করার জন্য প্রার্থী বয়স হতে হবে ৪০ থেকে ৬০ বছরের মধ্যে। ৩ বছরের চুক্তিভিত্তিক পদে নিয়োগ করা হবে। স্নাতক ডিগ্রি-সহ গ্লোবাল অ্যাসোসিয়েশন অফ রিস্ক প্রফেসনালস থেকে ফাইনানসিয়াল রিস্ক ম্যানেজমেন্টের শংসাপত্র থাকতে হবে। অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদে কর্পোরেট ক্রেডিট অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগে ন্যূনতম ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

৩১ ডিসেম্বর ২০২২ অনুযায়ী নির্ধারণ করা হবে আবেদনকারীর বয়স, শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা। যদিও, বিশেষ বিভাগের প্রার্থীদের জন্য ছাড় রয়েছে।

ইচ্ছুক প্রার্থীকে https://bankofmaharashtra.in/ এই ওয়েবসাইট থেকে ‘কেরিয়ার’-এর বিজ্ঞপ্তিতে গিয়ে সংশ্লিষ্ট বিষয়ের আবেদনপত্র ডাউনলোড করে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। এর পর অফলাইনে আবেদনপত্র, প্রয়োজনীয় স্ব-প্রত্যয়িত নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। ডিম্যান্ড ড্রাফটের মাধ্যমে আবেদনপত্র মূল্য ১১৮০ টাকা জমা করতে হবে। ১১ জানুয়ারি ২০২৩-এর মধ্যে আবেদনপত্র জমা করতে হবে।

এই বিষয়ে বিস্তারিত জানতে https://bankofmaharashtra.in/ ওয়েবসাইটটি দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন