Barrackpore Cantonment board

ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডে ইঞ্জিনিয়ার, পাম্প অপারেটর ইত্যাদি পদে নিয়োগ

সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, পাম্প অপারেটর, মিটার রিডার এবং লেবর পদে নিয়োগ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৪:২১
Share:

ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ড। ছবি: সংগৃহীত।

ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডের তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ৪টি পদের জন্য কর্মী নিয়োগ করবে এই সংস্থা। দেখে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, পাম্প অপারেটর, মিটার রিডার এবং লেবর পদে নিয়োগ করা হবে। প্রতিটি পদের জন্য ১টি করে শূন্যপদ রয়েছে।

সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ৩১ জানুয়ারি ২০২৩ অনুযায়ী ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। স্টেট কাউন্সিল ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন বা স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। আগে অটোক্যাড (টুডি এবং থ্রিডি) বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে প্রাধান্য দেওয়া হবে। এই পদে আবেদনমূল্য ১ হাজার টাকা।

Advertisement

পাম্প অপারেটর পদে আবেদনের জন্য ৩১ জানুয়ারি অনুযায়ী ২১ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে। রাজ্য অথবা কেন্দ্রীয় সরকার স্বীকৃত যে কোনও আইটিআই থেকে ইলেকট্রিক্যাল বিষয়ে সার্টিফিকেট থাকতে হবে।

মিটার রিডার পদের জন্য ৩১ জানুয়ারি অনুযায়ী ২১ থেকে ৩০ বছরের মধ্যে বয়স হতে হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে। কম্পিউটারের উপর সাধারণ দক্ষতার কোনও কোর্সের শংসাপত্র থাকলে তাঁকে প্রাধান্য দেওয়া হবে। এই পদে আবেদনমূল্য ১ হাজার টাকা।

বর পদে নিযুক্তির ৩১ জানুয়ারি অনুযায়ী ২১ থেকে ৩৫ বছরের মধ্যে বয়স হতে হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে।

আবেদন পদ্ধতি: https://www.cbbarrackpore.org/recruitment/— এই ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট পদের জন্য অনলাইনে আবেদন করা যাবে। ৩১ জানুয়ারি ২০২৩-এর মধ্যে আবেদন-প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

প্রাথমিক পরীক্ষা এবং মেধাতালিকার ভিত্তিতে পরবর্তী ধাপ অনুযায়ী কর্মী নিয়োগ করা হবে।

নিয়োগ সংক্রান্ত নিয়মাবলি এবং শর্তাবলি-সহ বিস্তারিত তথ্য জানতে ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডের ওয়েবসাইটটি দেখুন https://barrackpore.cantt.gov.in/recruitment/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন