BDHFW Recruitment 2023

বসিরহাট স্বাস্থ্য জেলায় একাধিক পদে চলছে নিয়োগ, জেনে নিন বিস্তারিত

মোট ৬৩ টি শূন্যপদে করা হবে নিয়োগ। মাধ্যমিক পাশ থেকে স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত প্রার্থীদের জন্য রয়েছে সুযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১২:২৭
Share:

বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতাল, বসিরহাট জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর ছবি: সংগৃহীত

মাধ্যমিক পাশ পড়ুয়াদের জন্য সুখবর। চাকরির সুযোগ দিচ্ছে বসিরহাট জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর। প্রতিষ্ঠানের তরফ থেকে একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তিভিত্তিক ৬৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। এক নজরে দেখে নিন বিস্তারিত।

Advertisement

মেডিক্যাল অফিসার:

বসিরহাট, বাদুরিয়া এবং টাকি পৌরসভার অধীনে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ৬টি শূন্যপদ রয়েছে। ওবিসি এ-১টি, ওবিসি বি-১টি, তফসিলি জাতির ক্ষেত্রে ৩টি শূন্যপদ রয়েছে। বেতন মাসে ৬০ হাজার টাকা।

Advertisement

কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট:

বসিরহাট, বাদুরিয়া এবং টাকি পৌরসভার অধীনে সাধারণ বিভাগে ৮ জন প্রার্থী নিয়োগ করা হবে। ওবিসি এ-২টি, ওবিসি বি-১টি, তফসিলি জাতির ক্ষেত্রে ৫টি শূন্যপদ রয়েছে। মাসে ১৩ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে।

স্টাফ নার্স:

বসিরহাট, বাদুরিয়া এবং টাকি পৌরসভার অধীনে মোট ৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। ওবিসি বি-১টি, তফসিলি জাতির ক্ষেত্রে ১টি করে শূন্যপদ রয়েছে। প্রতি মাসে মিলবে ২৫ হাজার টাকা বেতন।

ব্লক এপিডেমিওলজিস্ট:

সান্ডেলেরবিল গ্রামীণ হাসপাতাল এবং টাকি গ্রামীণ হাসপাতালের অধীনে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ১টি শূন্যপদ রয়েছে। ওবিসি-এ বিভাগে রয়েছে ১টি শূন্যপদ। প্রতি মাসে ৩৫ হাজার টাকা বেতন পাবেন নির্বাচিত প্রার্থীরা।

ব্লক পাবলিক হেলথ্ ম্যানেজার:

সান্ডেলেরবিল গ্রামীণ হাসপাতাল এবং টাকি গ্রামীণ হাসপাতালের অধীনে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ১টি শূন্যপদ রয়েছে। ওবিসি-এ বিভাগে রয়েছে ১টি শূন্যপদ। মাসিক বেতন ৩৫ হাজার টাকা।

ব্লক ডেটা ম্যানেজার:

সান্ডেলেরবিল গ্রামীণ হাসপাতাল এবং টাকি গ্রামীণ হাসপাতালে মোট ২টি শূন্যপদে নিয়োগ করা হবে। ওবিসি-বি ১টি, সাধারণ বিভাগে ১টি করে শূন্যপদ রয়েছে। প্রতি মাসে মিলবে ২২ হাজার টাকা বেতন।

ল্যাবরেটরি টেকনিশিয়ান:

সান্ডেলেরবিল গ্রামীণ হাসপাতাল এবং টাকি গ্রামীণ হাসপাতালে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ২টি শূন্যপদ রয়েছে। ওবিসি-বি বিভাগে ১টি এবং তফসিলি জাতির ক্ষেত্রে ১টি করে শূন্যপদ রয়েছে। প্রতি মাসে ২২ হাজার টাকা বেতন।

আরও কোন কোন পদে চলছে নিয়োগ?

এর পাশাপাশি, বসিরহাট এবং বাদুরিয়া পৌরসভার অধীনে কাউন্সিলর, মেডিসিন স্পেশালিস্ট, পেডিয়াট্রিক স্পেশালিস্ট, অপথালমোলজি স্পেশালিস্ট, গাইনোকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স স্পেশালিস্ট, পুরুষ এবং মহিলা হেলথ্ ইনস্ট্রাক্টর পদে মোট ১৯ জন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

মাধ্যমিক পাশ, বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ, বিজ্ঞান, নার্সিং বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি, পিএইচডি প্রাপ্ত পড়ুয়ারা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। যাঁরা ব্যাচেলর অব মেডিসিন, ব্যাচেলর অব সার্জারি (এমবিবিএস) ডিগ্রি লাভ করেছেন, তাঁরাও আবেদন জানাতে পারবেন।

অনলাইনে আবেদনপত্রের সঙ্গে আনুষঙ্গিক নথি পাঠানোর শেষ দিন ২৭ জুন, ২০২৩। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জেনে নিতে বসিরহাট স্বাস্থ্য জেলার ওয়েবসাইট দেখে নিতে পারেন আগ্রহী প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন