Bose Institute

অষ্টম শ্রেণি পাশেই জুনিয়র মেকানিক-সহ আরও পদে নিয়োগ করবে বসু বিজ্ঞান মন্দির

জুনিয়র মেকানিক (ইলেকট্রিক্যাল), জুনিয়র মেকানিক (মেকানিক্যাল), ড্রাইভার কাম মেকানিক পদে নিয়োগের আবেদন-প্রক্রিয়া চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৫:৫৯
Share:

বসু বিজ্ঞান মন্দিরে কাজের সুযোগ। ছবি: সংগৃহীত।

বসু বিজ্ঞান মন্দিরে চাকরির সুযোগ। ৩টি পদে কর্মী নিয়োগ করতে চলেছে বসু বিজ্ঞান মন্দির। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

জুনিয়র মেকানিক (ইলেকট্রিক্যাল), জুনিয়র মেকানিক (মেকানিক্যাল), ড্রাইভার কাম মেকানিক পদে নিয়োগের আবেদন-প্রক্রিয়া চলছে। এক বছরের জন্য নিয়োগ করা হবে।

জুনিয়র মেকানিক (ইলেকট্রিক্যাল) পদে আবেদনের জন্য ২৮ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। অষ্টম শ্রেণি পাশের শংসাপত্র থাকতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল ট্রেডের শংসাপত্র থাকতে হবে। ওয়্যারম্যান লাইসেন্স থাকা প্রয়োজন।

Advertisement

জুনিয়র মেকানিক (মেকানিক্যাল) পদে যদি মাধ্যমিক পাশ কোনও চাকরি প্রার্থী আবেদন করেন এবং সংশ্লিষ্ট বিভাগে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে, তাঁকে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি যোগ্যতা ইলেকট্রিক্যাল বিভাগের মতো একই।

ড্রাইভার কাম মেকানিক পদের জন্য অনূর্ধ্ব বয়স ২৮ বছর। চাকরিপ্রার্থীকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে। ড্রাইভিং লাইসেন্স থাকা প্রয়োজন। ৫ বছরের গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অটোমোবাইলে ছোট বা সাধারণ মেরামতির কাজ জানা প্রয়োজন। যদি, কোনও প্রার্থীর কাছে অটোমোবাইলে মেকানিক সার্টিফিকেট থাকে, তাঁকে অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন-প্রক্রিয়া

http://www.jcbose.ac.in/ এই ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদন করতে হবে। ১৩ ফেব্রুয়ারি ২০২৩ বিকেল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এই দিনের পর আর কোনও আবেদন গ্রহণ করা হবে না বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে বসু বিজ্ঞান মন্দিরের এই ওয়েবসাইটটি দেখুন—http://www.jcbose.ac.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন