BECIL

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীনস্থ সংস্থায় চাকরির সুযোগ, কতগুলি শূন্যপদে নিয়োগ হবে?

সম্প্রতি সংস্থার ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৭:১০
Share:

কর্মী নিয়োগ হবে ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালটেন্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এ। সংগৃহীত ছবি।

কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীনস্থ ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালটেন্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এ কর্মী নিয়োগ হবে। সম্প্রতি সংস্থার ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। নয়া দিল্লির ন্যাশনাল কমিশন ফর ইন্ডিয়ান সিস্টেম অফ মেডিসিনের অফিসে নিযুক্তদের পোস্টিং হবে। আবেদনের জন্য জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

জুনিয়র টেকনিক্যাল অফিসার (ইউনানি) পদে ২টি এবং অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ৫টি পদে নিয়োগ হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইউনানি মেডিসিন এবং সার্জারিতে স্নাতক (বিইউএমএস) হলে চাকরিপ্রার্থীরা জুনিয়র টেকনিক্যাল অফিসার (ইউনানি) পদে আবেদন জানাতে পারবেন। অফিস অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকতে হবে। জুনিয়র টেকনিক্যাল অফিসার পদে নিযুক্তদের মাসিক বেতন হবে ৩৫,০০০ টাকা। প্রতি মাসে অফিস অ্যাসিস্ট্যান্টরা বেতন হিসাবে পাবেন ২৫,০০০ টাকা। নিয়োগের ক্ষেত্রে স্থানীয়দের এবং যাঁদের আগে একই ধরনের কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

চাকরিপ্রার্থীদের বেসিল-এর ওয়েবসাইট https://www.becil.com/ -এ গিয়ে আবেদন জানাতে হবে। সঙ্গে আপলোড করতে হবে প্রয়োজনীয় নথিও। আবেদনের জন্য জেনারেল, ওবিসি, প্রাক্তন সেনাকর্মী ক্যাটেগরিভুক্তদের ৮৮৫ টাকা এবং এসসি/ এসটি, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া/ বিশেষ ভাবে সক্ষম ক্যাটেগরিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৯ ফেব্রুয়ারি। বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট/ ইন্টারভিউ/ আলাপ আলোচনা-র জন্য ডাকা হলে তাঁদের ইমেল বা ফোনের মাধ্যমে জানানো হবে। নিয়োগের অন্যান্য শর্ত জানার জন্য প্রার্থীদের বেসিলের ওয়েবসাইটে যেতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন