National Council of Science Museum Recruitment

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে বিভিন্ন পদে নিয়োগ, বেতনও আকর্ষণীয়

শুরুতে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৪৮,২০৭ টাকা এবং ৩৬,১২৬ টাকা। এ ছাড়াও মিলবে বিশেষ সুযোগ সুবিধা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৮:১৯
Share:

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে বিভিন্ন পদে নিয়োগ। সংগৃহীত ছবি।

কেন্দ্রের সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ সংস্থা ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

Advertisement

নিয়োগ হবে জুনিয়র স্টেনোগ্রাফার এবং আর্টিস্ট-এ পদে। মোট শূন্যপদের সংখ্যা ৪। জুনিয়র স্টেনোগ্রাফার এবং আর্টিস্ট-এ পদে আবেদনের জন্য বয়স হতে হবে যথাক্রমে ২৫ এবং ৩৫ বছরের মধ্যে। জুনিয়র স্টেনোগ্রাফার এবং আর্টিস্ট-এ পদে শুরুতে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৪৮,২০৭ টাকা এবং ৩৬,১২৬ টাকা। এ ছাড়াও মিলবে বিশেষ সুযোগ সুবিধা। জুনিয়র স্টেনোগ্রাফার পদে নিযুক্তদের কর্মস্থল হবে কলকাতায় সংস্থার সদর দফতরেই। তবে আর্টিস্ট-এ পদে নিযুক্ত ব্যক্তিকে গুয়াহাটিতে পোস্টিং দেওয়া হবে।

প্রতি পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার ব্যাপারে জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

Advertisement

প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের নিয়োগ করা হবে অ্যাপ্টিটিউট টেস্ট/ স্কিল টেস্ট/ শর্টহ্যান্ড টেস্টের মাধ্যমে। প্রার্থীরা সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। জমা দিতে হবে প্রয়োজনীয় নথিও। মহিলা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকি প্রার্থীদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৮৮৫টাকা। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ৯ জুন। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন