railway

আইনজীবী নিয়োগ করবে ভারতীয় রেল, আবেদন করবেন কী ভাবে?

কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল, রেলওয়ে ক্লেমস ট্রাইবুনাল, জেলা আদালত, সাব-অর্ডিনেট কোর্ট এবং পূর্ব রেলওয়ের অন্যান্য বিধিবদ্ধ সংস্থাগুলির জন্য আইনজীবী নিয়োগ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৪:১৯
Share:

আইনজীবী নিয়োগ করবে ভারতীয় রেল। প্রতীকী ছবি।

পূর্ব রেলওয়ের তরফ থেকে আইনজীবী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পূর্ব রেলওয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

Advertisement

কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল, রেলওয়ে ক্লেমস ট্রাইবুনাল, জেলা আদালত, সাব-অর্ডিনেট কোর্ট এবং পূর্ব রেলওয়ের অন্যান্য বিধিবদ্ধ সংস্থাগুলির জন্য আইনজীবী নিয়োগ করা হবে।

এই বিভাগগুলিতে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ল-এর ডিগ্রি থাকতে হবে। বার কাউন্সিলের শংসাপত্র থাকতে হবে।

Advertisement

কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল এবং রেলওয়ে ক্লেমস ট্রাইব্যুনালে আবেদন জানানোর জন্য সংশ্লিষ্ট বিভাগ বা অন্যান্য ক্ষেত্রে ন্যূনতম ৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

জেলা আদালতে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগ বা অন্যান্য ক্ষেত্রে কম পক্ষে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সাব-অর্ডিনেট কোর্টে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগ বা অন্যান্য ক্ষেত্রে ন্যূনতম ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রথমে ৩ বছরের জন্য নিয়োগ করা হবে। পরে প্রয়োজন অনুসারে কাজের মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনেরপত্রের উপর ভিত্তি করে মেধাতালিকা অনুযায়ী ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথি ইমেল (erlegalcell@gmail.com) অথবা বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় (সিনিয়র ল অফিসার/সদর দফতর, পূর্ব রেলওয়ে, ৩ কয়লাঘাট স্ট্রিট, গ্রাউন্ড ফ্লোর, কলকাতা ৭০০০০১) পাঠিয়ে দিতে হবে। আগ্রহী আইনজীবীরা তাঁদের পছন্দ নির্দেশ করে কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইব্যুনাল/ রেলওয়ে ক্লেমস ট্রাইবুনাল/ জেলা আদালত/ সাব-অর্ডিনেট কোর্ট/ অন্যান্য বিধিবদ্ধ সংস্থাগুলির শুধুমাত্র একটি পদেই আবেদন করতে পারবেন।

৩১ জানুয়ারি ২০২৩-এর মধ্যে আবেদন জমা করতে হবে। জমা দেওয়ার শেষ দিনের পর আর কোনও আবেদন পত্র গ্রাহ্য করা হবে না।

নিয়োগ সংক্রান্ত নিয়মাবলি এবং শর্তাবলি-সহ বিস্তারিত তথ্য জানতে পূর্ব রেলওয়ের ওয়েবসাইটটি দেখুন https://er.indianrailways.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন