JU Admission 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে মেডিক্যাল ফিজিক্সে ডিপ্লোমা করার সুযোগ, কী যোগ্যতা প্রয়োজন?

মোট আসন সংখ্যা ১০টি। বিকেল ৫টে থেকে রাত ৯টা পর্যন্ত ক্লাস হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৭:২৩
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয় মেডিক্যাল ফিজিক্সে ডিপ্লোমা করার সুযোগ দিচ্ছে। সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

Advertisement

কোর্সটির সম্পূর্ণ নাম ‘পোস্ট এমএসসি ডিপ্লোমা কোর্স ইন মেডিক্যাল ফিজিক্স’। ভারত-সহ বিদেশি পড়ুয়ারাও কোর্সটি করতে পারবেন। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বরে ফিজিক্সে স্নাতকোত্তর হতে হবে। পাশাপাশি, যে সমস্ত প্রার্থী বিগত ১ বছর ধরে রেডিওথেরাপি এবং মেডিক্যাল ফিজিক্সে কাজ করছেন, তাঁরাও ভর্তি হতে পারবেন কোর্সটিতে।

মোট আসন সংখ্যা ১০টি। বিকেল ৫টে থেকে রাত ৯টা পর্যন্ত ক্লাস হবে। কোর্সের মেয়াদ ১ বছর। সম্পূর্ণ কোর্স মূল্য ৮৪ হাজার টাকা। পাশাপাশি, ভর্তির জন্য আবেদনপত্র মূল্য ৫০০ টাকা। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৮ এপ্রিল।

Advertisement

আবেদনের উপর ভিত্তি করে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হবে। প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ১৭ মে। ইন্টারভিউ হবে ১২ থেকে ১৪ জুন। মেধাতালিকা প্রকাশিত হতে পারে ২৬ জুন। ভর্তি নেওয়া হবে ১০ জুলাই।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন