CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে এমটেক পড়তে চান? শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া

২ এবং ৩ বছরের কোর্সটি বিভিন্ন বিভাগে বিভক্ত। প্রতিটি ভাগে আবেদনের জন্য যোগ্যতাও ভিন্ন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৩:২৯
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স অফ টেকনোলজি (এমটেক)-তে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

Advertisement

২০২৩-২৪ বর্ষের জন্য পড়ুয়ারা ভর্তি হতে পারবেন এই কোর্সে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪টি সেমিস্টারে বিভক্ত ২ বছরের একটি কোর্স রয়েছে। পাশপাশি, পার্ট টাইম কোর্স করারও সুযোগ রয়েছে। পার্ট টাইম কোর্স ৬টি সেমিস্টারে বিভক্ত ৩ বছরের জন্য।

২ এবং ৩ বছরের কোর্সটি বিভিন্ন বিভাগে বিভক্ত। প্রতিটি ভাগে আবেদনের জন্য যোগ্যতাও ভিন্ন। প্রত্যেকটি ভাগের যোগ্যতা জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

যে সমস্ত প্রার্থী এই কোর্সটি করতে চান তাঁদের অনলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে হবে। তার জন্য প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। সেখান থেকে ‘অ্যাডমিশনে’ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অনলাইনের মাধ্যমে ৬ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত আবেদন করা যাবে। ২০২৩-এর জুলাইয়ের মধ্যে শুরু হতে পারে এমটেক-এর ক্লাস।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন। এ ছাড়াও, এই সংক্রান্ত কোনও তথ্য বিস্তারিত জানতে হলে বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডি বা ফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন