JU Recruitment 2024

পদার্থবিদ্যায় স্নাতকোত্তর? গবেষণার কাজের সুযোগ রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

রিসার্চ অ্যাসিসট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ২০,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ হলে পারিশ্রমিক হবে ১৬,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৮:১৮
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণাধর্মী প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পের কাজে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এই কেন্দ্রীয় প্রকল্পের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা (ফিজ়িক্স) বিভাগে গবেষণার কাজ সম্পন্ন হবে। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর কোর রিসার্চ গ্রান্ট (সিআরজি) প্রকল্পের অর্থপুষ্ট। প্রকল্পটির নাম— ‘ফেব্রিকেশন অফ সিঙ্গল অ্যান্ড মাল্টিলেয়ারড ফ্লেক্সিবল কম্পোজ়িটস অফ ম্যাগনেটিক-কন্ডাক্টিং বায়নারি ন্যানোফিলার্স ইনকরপোরেটেড-পলিমার সিস্টেমস অ্যান্ড দি ইনভেস্টিগেশন্স অফ দেয়ার ইলেক্ট্রোম্যাগনেটিক ইন্টারফেয়ারেন্স শিল্ডিং প্রপার্টিজ় ইন দ্য মাইক্রোওয়েভ ফ্রিকুয়েন্সি রিজিয়ন টু কমব্যাট এগেন্সট ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশন পলিউশান’।

প্রকল্পে রিসার্চ পার্সোনেল পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে তিন বছর। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ২০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ২৪ শতাংশ ভাতা মিলবে।

Advertisement

আবেদনকারীদের পদার্থবিদ্যায় স্নাতকোত্তর হতে হবে। যাঁদের সিএসআইআর-ইউজিসি নেট বা গেট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ৩ মে সংশ্লিষ্ট বিভাগে দুপুর ১টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকার বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন