JU Recruitment 2023

ইন্টারভিউয়ের মাধ্যমে রিসার্চ স্কলার নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত তথ্য

আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। প্রতি মাসে ৩১ হাজার টাকা করে ফেলোশিপ দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৮:২০
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রিসার্চ স্কলার নেওয়া হবে। সম্প্রতি সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

স্বল্প সময়ের জন্য রিসার্চ স্কলার নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ‘সফটঅয়্যার রিলায়াবিলিটি অ্যান্ড সিকিউরিটি রিস্ক অ্যাসেসমেন্ট: মডেলিং অ্যান্ড অ্যালগরিদম’ প্রজেক্টের কাজে রিসার্চ স্কলার প্রয়োজন।

আবেদনের জন্য কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজিতে এমই (মাস্টার অব ইঞ্জিনিয়ারিং)/ এমটেক (মাস্টার অব টেকনোলজি) ডিগ্রি থাকা প্রয়োজন। নেট (ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট)/ সেট (স্টেট এলিজিবিলিটি টেস্ট )/ গেট (গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট) উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার বিষয়ে পারদর্শী হলে আগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। প্রতি মাসে ৩১ হাজার টাকা করে ফেলোশিপ দেওয়া হবে। প্রথমে ১ বছরের জন্য এই প্রজেক্টের কাজে নেওয়া হবে। তবে, প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

Advertisement

২৪ এপ্রিল ‘ওয়াক ইন ইন্টারভিউ’ হবে। ইন্টারভউ শুরু হবে সকাল ১১টা থেকে। তবে, তার আগে যে সমস্ত প্রার্থী ইন্টারভিউতে অংশ নিতে চান তাঁদের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। ইন্টারভিউয়ের দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় মূল এবং স্ব-প্রত্যয়িত নথি সঙ্গে রাখা প্রয়োজন।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন